নেতাজির রহস্যজনক অন্তর্ধান, সত্যকে মানুষের সামনে প্রকাশ করার আর্জি মমতার

0 0
Read Time:2 Minute, 5 Second

নিউজডেস্ক- ১৯৪৫ সালের ১৮ আগস্ট অর্থাৎ ৭৪ বছর আগে ১৮ আগস্টেই ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম সেনানী নেতাজী সুভাষচন্দ্র বসু নিখোঁজ হয়েছিলেন। তাইওয়ানের তাইহোকু বিমাবন্দরে বিমানে ওঠার আগে শেষবার দেখা গিয়েছিল তাঁকে। তারপর কখনও তাঁকে দেখা যায় নি। ভারতের স্বাধীনতা যুদ্ধের অন্যতম বীর রহস্যময়ভাবে নিখোঁজ হয়ে যান। গতকাল তাঁর রহস্যময় নিখোঁজ হওয়ার দিন ছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার ট্যুইট করে লিখেন,’আজকের দিনেই ১৯৪৫ সালে নেতাজী তাইওয়ানের তাইহুকু বিমানবন্দর থেকে নিখোঁজ হন। আমরা আজও জানি না, এরপর কী হয়েছে। দেশমাতৃকার এই বীর সন্তানের বিষয়ে জানার অধিকার সকল দেশবাসীর আছে।’ তিনি বলেন, নেতাজীর সত্য জানার অধিকার দেশবাসীর আছে ।

প্রসঙ্গত,২০১৬ সালে ১ সেপ্টেম্বর প্রথম মোদী সরকার জাপান সরকারের মহাফেজখানা থেকে তথ্য সংগ্রহ করে জানিয়েছিল নেতাজির মৃত্যু হয়েছে তাইহোকু বিমান দুর্ঘটনাতেই। অবশ্য এ তথ্য মানতে নারাজ দেশের অনেক ইতিহাসবিদরা। তাঁর অন্তর্ধানের রহস্য উন্মোচন করার উদ্যেশ্যে ১৯৫৬ সালে তৈরি হয়েছিল শাহনওয়াজ কমিিট, ১৯৭০ সালে খোসলা কমিটি এবং ২০০৫ সালে তৈরি হয়েছিল মুখার্জী কমিশন। কিন্তু প্রত্যেকটি কমিশনই শেষ পর্যন্ত তাঁদের রিপোর্টে বিমান দুর্ঘটনার ফলেই তাঁর মৃত্যু হয়েছিল বলে তথ্য জমা করেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!