ভেজা চুলে ঘুমানো কতটা অস্বাস্থ্যকর তা জেনে নিন

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক : একরাশ ঘনচুল নারীর সৌন্দর্য আরও বহুগুণ বাড়িয়ে দেয়। কিন্তু নিজের অজান্তেই কিছু ভুলে চুলের মারাত্মক ক্ষতি করে ফেলি আমরা। অনেক সময় স্নানের পর আলসেমি করে ভেজা চুল নিয়ে ঘুমোতে যাই অনেকে। অথবা রাতে ঘুমাতে যাওয়ার আগে স্নানের অভ্যাসও রয়েছে অনেকের। এভাবে ভেজা চুল নিয়েই যদি আপনি ঘুমাতে যান, তাহলে সমস্যা হবে আপনার চুলের। এই ভুলে সরাসরিভাবে চুল ও মাথার ত্বকের ক্ষতির অন্যতম একটি কারণ।
চুল পড়ার সমস্যা বাড়ে
ভেজা চুলে ঘুমানোর ফলে চুলের গোড়া দুর্বল হয়ে যায়। এতে সহজেই চুল পড়ার হার বৃদ্ধি পায়। ঘুম থেকে ওঠার পর ভেজা চুল আঁচড়নার সময় জটের কারণে স্বাভাবিকের তুলনায় অন্তত দ্বিগুণ বেশি চুল পড়ে।
চুলের কোমলতা নষ্ট হয়
ভেজা চুল বেঁধে ঘুমানো সম্ভব নয় বলে চুল ছেড়েই ঘুমাতে হয়। এর ফলে বালিশের কভারের সঙ্গে ঘষা লেগে চুল ক্ষতিগ্রস্ত হয়। এভাবে ভেজা চুলে ঘুমানোর পর খেয়াল করলে দেখা যাবে, চুল আগের থেকে স্বাভাবিক কোমলতা হারিয়ে অনেকটাই রুক্ষ হয়ে গেছে।

চুলে জট পড়ে
শুকনো চুলের ততটা জট বাঁধে না যতটা ভেজা চুলে বাঁধে। এদিকে ভেজা চুল নিয়ে ঘুমানোর সময় স্থান পরিবর্তন করার কারণে সহজেই চুলে জট তৈরি হয়।

ছত্রাক সংক্রমণের ভয়
ভেজা চুলে ঘুমালে মাথার ত্বকে ছত্রাক সংক্রমণের সম্ভাবনা প্রবল। যা পুরো চুলের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এর ফলে খুশকির সমস্যাও দেখা দেয়।

চুলে দুর্গন্ধ হয়
যারা ভেজা চুলে ঘুমান, তাদের পাশে দাঁড়ালেই এক ধরনের দুর্গন্ধ টের পাবেন। ভেজা চুলে ঘুমালে সেখানে জল, ঘাম ইত্যাদি জমে দুর্গন্ধের সৃষ্টি হয়।

ঠান্ডা লাগা
ভেজা চুলে ঘুমালে চুলের ক্ষতির পাশাপাশি ঠাণ্ডা লেগেও নানা সমস্যা তৈরি হতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!