১১১ দিন পর খুললো মুর্শিদাবাদের “হাজারদুয়ারী প্যালেস”

0 0
Read Time:2 Minute, 20 Second

নিউজ ডেস্ক: লকডাউনের জেরে বন্ধ হাজার দুয়ারী প্রাসাদ, খুলে দেওয়া হলো পর্যটকদের জন্য। তবে নবাবের এই প্রাসাদে প্রবেশের আগে পর্যটকদের মানতে হবে কিছু বিধী ও নিষেধাজ্ঞা বলে জানিয়েছেন হাজারদুয়ারি কতৃপক্ষ। অপরদিকে হাজারদুয়ারি প্যালেস পুরোপুরিভাবে পর্যটকদের জন্য খুলে দেওয়ায় খুশির উন্মাদনা দেখা গিয়েছে লালবাগের স্থানীয় বাসিন্দা ও হাজারদুয়ারি সন্নিকট ব্যবসায়ীদের মুখে।
করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সরকারের পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল হাজার দুয়ারী প্যালেস। এবং আজ তার ১১১ দিন পর ফের পুরোপুরি ভাবে খুলে দেওয়া হলো, নবাবের প্রাসাদ হাজার দুয়ারী।
হাজারদুয়ারি প্যালেসের ভারপ্রাপ্ত আধিকারিক গৌতম হালদার জানিয়েছেন, কেন্দ্র ও রাজ্য সরকারের সমস্ত বিধী ও নিয়ম মেনেই খোলা হলো হাজারদুয়ারি প্যালেস । পর্যটকদের কে রীতিমত মাস্ক , স্যানিটাইজার এর ব্যাবহার বাধ্যতামূলক । মাস্ক ছাড়া কাওকে ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না । ভিতরে প্রবেশের আগে থার্মাল স্ক্রিনিং যন্ত্রের মাধ্যমে পর্যটকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে দেখা হবে । এবং পেপার টিকিট এর পরিবর্তে অনলাইন বুকিং এর মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হবে। বা প্যালেসের বাইরে বারকোড স্কান করেও টিকিট কাটা যাবে । এছাড়া তিনি আরো বলেন ভিতরে প্রবেশের আগে পর্যটকদের রীতিমত নাম , ঠিকানা , মোবাইল নম্বর নথিভুক্ত করতে হবে এবং প্রতিদিন ১০০০ জন এর বেশি পর্যটককে ভিতরে প্রবেশ করতে দেওয়া যাবে না ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!