পুজোতে সাজ এখন মাস্ক

0 0
Read Time:2 Minute, 22 Second

অনামিকা নন্দী: ২০২০ বছরটাই যেনো পাল্টে রেখে দিয়েছে মানুষের দৈনন্দিন জীবনযাত্রাকে। শুধু দৈনন্দিন জীবনযাত্রা বলা ভুল হবে, সকলের জীবনে বদলে গিয়েছে সমস্ত কিছু। সম্পর্ক, জীবনযাত্রা, আলাপচারিতার ভঙ্গি, সাজের বাহার, থাকার ধরন, আনন্দের মাপকাঠি সহ সমস্ত কিছুতেই এসেছে বদল। আর তার কারণ হলো একটাই “করোনা”।

করোনা অতিমারিতে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আক্রান্ত হওয়া থেকে বাঁচার উপায় মাস্ক, স্যানিটাইজার এবং সামাজিক দূরত্ব। কিন্তু এখন সামনেই পুজো। তাই প্রশ্ন একটাই এই তিনটে জিনিস পুজোর সাজে কোন ব্যাঘাত ঘটাবে না তো ! ভার্চুয়াল পুজোর ভার্চুয়াল সাজ যদি হয়, তাহলে এবার লিপস্টিকটা হয়তো দেখা যাবে না। এবার হয়তো ব্লাশারের গ্লস-ই কায়দাটা চোখে পড়বে না কারোর, এবারে হয়তো মেকআপ হওয়ার পর সেটা ২৪ ঘন্টা টিকিয়ে রাখার জন্য তেমন কিছু করতে হবে না। এবারে থাকবে মাস্কের বাহার, সঙ্গে লিপস্টিকের বদলে থাকবে স্যানিটাইজার আর বজায় রাখতে হবে একে অপরের থেকে সামাজিক দূরত্ব।

মাস্ক এখন দৈনন্দিন জীবনের এক অংশ হয়ে উঠেছে। ঠিক যেমন একটা টিপ, একটু লিপস্টিক আর একটা জামদানিতে সাজ সম্পূর্ণ হয়ে যায়, ঠিক তেমনি এবারে লিপস্টিকে জায়গায় থাকবে মাস্ক। লিপস্টিক ঢাকা পড়ে যাবে মাস্কের তলায়। তবে তাতে ক্ষতি কি! নিজেকে সুরক্ষিত রাখতে যদি এটুকু করতে হয় তাহলে তাই বা কি।

এবারের পুজো থেকে শুরু করে সমস্ত কিছুই আলাদা। তাই সবাই এবার অপেক্ষায় রয়েছে শুধু পরিস্থিতি ঠিক হওয়ার, আর বলছে আসছে বছর আবার হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!