সমীক্ষা রিপোর্টে এগিয়ে জো বাইডেন

0 0
Read Time:2 Minute, 16 Second

নিউজ ডেস্ক: আগামী মাসেই মার্কিন প্রেসিডেন্টের ভোট। তার আগে বুধবারে প্রকাশিত ইন্ডিয়ান আমেরিকান অ্যাটিটিউড সার্ভে তথা আইএএএস এর রিপোর্ট সামনে এসেছে, তাতে চিন্তার ভাঁজ পড়তে পারে ডোনাল্ড ট্রাম্পের কপালে।

সমীক্ষার রিপোর্টে বলা হয়েছে প্রায় ৭২ শতাংশ ভারতীয় মার্কিনী ভোটার তাদের সমর্থন ঢেলে দিতে পারেন ডেমোক্র্যাটদের অর্থাৎ জো বাইডেন এর দিকে। আর মাত্র ২২ শতাংশ ভোট পেতে পারেন ডোনাল্ড ট্রাম্প। এই সমীক্ষা যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যের ৯৩৬ জনের ওপর চালানো হয়েছে।তার রিপোর্টে এমন সম্ভাবনার কথা তুলে ধরা হয়েছে। এই সংস্থাটি বলেছে ১লা সেপ্টেম্বরের থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তারা এই সমীক্ষা চালিয়েছে।তাই তারা বলেছে ভোটের সময় এগুলো সঙ্গে সঙ্গে সমর্থনের শতাংশ বদল হতে পারে। তবে এটাও ঠিক সিংহভাগ ভারতীয় মার্কিন নাগরিক এবছর ট্রাম্পের বিরুদ্ধে ভোট দেবেন এ ব্যাপারে কোন সন্দেহ নেই।

আন্তর্জাতিক রাজনীতিবিদদের মতে বিশ্বজুড়ে অতি ডানপন্থী শাসকদের জনপ্রিয়তা এখন নিম্নমুখী।ইজরায়েলের রাষ্ট্রপতি বেঞ্জামিন নেতানিয়াহুর জনসমর্থন কমেছে। ট্রাম্প এর ক্ষেত্রেও একই ছবি ফুটে উঠছে এই সমীক্ষায়। গতবার ভোটে যে ভারতীয়রা ট্রাম্প এর সমর্থনে বিপুল উন্মাদনা দেখিয়েছিলেন তারাই এবছর ট্রাম্পের বিরুদ্ধাচারণ করছেন। এবার শুধু দেখার এর প্রভাব কতটা ভারতীয় রাজনীতিতে পড়তে চলেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!