চাকরির নামে দেড় লক্ষ টাকা খোয়ালেন উত্তর পাড়ার যুবক

0 0
Read Time:2 Minute, 35 Second

নিউজ ডেস্ক: অনলাইন কনসালটেন্সির মাধ্যমে চাকরি পেতে গিয়ে প্রতারিত হয়েছেন হুগলির উত্তরপাড়া এক যুবক। প্রায় দেড় লক্ষ টাকা খোয়া গিয়েছে তার।একটি বেসরকারি সংস্থার সফটওয়্যার প্রজেক্টে কাজ করতেন উত্তরপাড়ার ভদ্রকালীর বাসিন্দা সপ্তর্ষি সামন্ত। লকডাউনে শুরু থেকেই ওয়াক ফ্রম হোম পদ্ধতিতেই কাজ করছিলেন তিনি।তবে সূত্রের খবর সম্প্রতি তার চাকরি চলে গিয়েছিল। এরপরই নতুন চাকরি খুঁজতে শুরু করেন সপ্তর্ষি। কয়েকদিন আগে একটি অনলাইন কনসালটেন্সির মাধ্যমে নিজের সিভি অর্থাৎ বায়ো ডাটা এবং অন্যান্য বিস্তারিত বিবরণ সহ প্রোফাইল আপলোড করেন তিনি। অনলাইনে ওই কনসালটেন্সি সংস্থা তার ইন্টারভিউ নেয়। রেজিস্ট্রেশন এবং পুলিশ ভেরিফিকেশন সহ বিভিন্ন খাতে তার কাছ থেকে টাকা নেওয়া হয়।বদলে দেওয়া হয় রশিদ।এরপরই ইমেইলের মাধ্যমে তাকে অফার লেটার পাঠানো হয়।

এরপর ওই অনলাইন কনসালটেন্সি সংস্থার তরফে তাকে বলা হয় একটি এম্প্লয়ী আইডি তৈরি করতে হবে যার জন্য এককালীন ১ লক্ষ ৪৯ হাজার টাকা জমা দিতে হবে।এবং বলা হয় এই টাকাটাই রিফান্ড করা হবে। আগে অর্থনীতির বেহাল দশা। তারপরে লকডাউনে চাকরিও চলে গিয়েছে সপ্তর্ষির। নতুন কিছু পাওয়ার আশায় মরিয়া হয়ে পুরো টাকাটাই ট্রানস্ফার করে দেয় সপ্তর্ষি।এরপরই শুরু হয় মূল সমস্যা। টাকা তো ফেরত আসেননি উল্টে ওই অনলাইন কনসালটেন্সি সংস্থার সঙ্গে কোনোভাবেই আর যোগাযোগ করাও যায়নি।

এত কিছুর পর সপ্তর্ষি ও বুঝতে পারে তিনি প্রতারিত হয়েছেন। তারপরই তিনি পুলিশের সাইবার সেলের দ্বারস্থ হন। এই ঘটনার সঙ্গে কারা যুক্ত আছে খোঁজ চালাচ্ছে পুলিশ। যদিও এখনো কাউকে ধরা যায়নি। সপ্তর্ষির বয়ান রেকর্ড করেছে সাইবের সেল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!