হতাশার কথা শোনালো কেট

0 0
Read Time:2 Minute, 6 Second

নিউজ ডেস্ক: আগামী সপ্তাহেই মানবদেহে অক্সফোর্ডের তৈরি করোনা টিকার প্রয়োগ শুরু হওয়ার কথা। কিন্তু নোভেল করোনাভাইরাস কে রুখতে এই টিকা আদৌ কার্যকর হবে কি না তা নিয়ে সন্দিহান সে দেশের ভ্যাকসিন টাস্কফোর্স।তাদের দাবি কে কত আগে প্রতিষেধক আবিষ্কার করতে পারে তা নিয়ে যতই প্রতিযোগিতা হোক না কেন শুরুর দিকে সেগুলো ত্রুটিপূর্ণ হওয়ার ঝুঁকি রয়েছে।

মঙ্গলবার দ্য ল্যানসেট মেডিকেল জার্নাল কি দেওয়া সাক্ষাৎকারে ব্রিটেনের ভ্যাকসিন টাস্কফোর্সের চেয়ারপাসের্ন কেট বিংহাম বলেন শুরুর দিকে কোভিড টিকাগুলি ত্রুটিপূর্ণ হতেই পারে। এমনকি সকলের জন্য কার্যকারী নাও হতে পারে। প্রতিষেধক আদৌ হাতে আসবে কিনা এখনো পর্যন্ত তা নিশ্চিত ভাবে জানেনা কেউ। তাই এখন অতিরিক্ত আশা না করাই ভালো।

কেট আরো জানান, ৬৫ বছরের উর্ধ্বে যাদের বয়স তাদের শরীরে করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করায় মূল লক্ষ্য। হতে পারে বেশিরভাগ ক্ষেত্রে হয়তো ব্যর্থ হলো। তাই সব রকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা উচিত।

প্রতিষ্ঠাতা কবে আসবে তার ওপর ভরসা করে না থেকে তিনি বলেছেন সর্তকতা অবলম্বন করাই এখন একমাত্র রাস্তা। তবে অক্সফোর্ডের প্রতিষেধক ঘিরে ব্রিটেনে উত্তেজনা চরমে। প্রতিষেধক এসে গিয়েছে ধরে নিয়েই মানুষ ভুলেছে সামাজিক দূরত্ব বিধি নিষেধ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!