মোদী সরকারের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি কংগ্রেসের

0 0
Read Time:2 Minute, 1 Second

নিউজ ডেস্ক:- আজ বিহারে নির্বাচনের তৃতীয় দফা বাকি। আর তার আগেই গতকাল মোদী সরকারের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি এনেছে কংগ্রেস। বেশ কিছুদিন আগে থেকেই প্রতিরক্ষা খাতে অনাবশ্যক খরচ কমাতে চাইছে মোদি সরকার।

ইতিমধ্যেই কেন্দ্রকে অবসরপ্রাপ্ত জওয়ানদের পেনশন ছাঁটাই করার প্রস্তাব দিয়েছে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের অধীনস্থ ডিপার্টমেন্ট অব মিলিটারি অ্যাফেয়ার্স। গত ২৯শে অক্টোবর এই প্রস্তাব জমা পড়েছে প্রতিরক্ষা মন্ত্রকে। আগে ২০ বছর চাকরি করার পর জওয়ানরা পুরো পেনশন পেত। কিন্তু এখন এই প্রস্তাবে বলা হয়েছে ২০ বছর নয় ৩৫ বছর চাকরি করলে তবেই পুরো পেনশন পাবে জওয়ানরা। ২০ বছর চাকরি করলে অর্ধেক পেনশন পাবে জওয়ানরা।

এই প্রস্তাবের বিরুদ্ধে অভিযোগ তুলেছে কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা। তাঁর বক্তব্য, পেনশন কমালে সেনা জওয়ানদের মনোবল ভেঙে যাবে। আগামী দিনে শিক্ষিত তরুণরা নতুন করে সেনায় যোগদানে উৎসাহ হারাবে। মোদি সরকার মুখে দেশপ্রেম নিয়ে বড়বড় কথা বললেও, আসলে সেনা জওয়ানদের পাশে থাকছে না। এই কথার উত্তরে বিজেপিও জবাব দিয়েছে। বিজেপি কর্মীদের বক্তব্য, কংগ্রেস সরকার যে কাজ বহুদিন ধরে ফেলে রেখেছিল সেই কাজ এখন বিজেপি সরকার সম্পূর্ণ করছে। তাই এই ব্যাপারে বিজেপির কোনো কথা বলাই উচিত না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!