খনিজ তেলের সন্ধান মিলল অশোকনগরে

0 0
Read Time:2 Minute, 4 Second

নিউজ ডেস্ক: উত্তর ২৪ পরগনার অশোকনগরে খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাসের ভান্ডার রয়েছে। এরপরই কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, তিনি শীঘ্রই অশোকনগরে আসবেন এবং খতিয়ে দেখবেন গোটা প্রকল্প।

বছর ২ আগে ওএনজিসি অশোকনগরের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাসের ভান্ডার খুঁজে পায়। তখন থেকে আশায় বুক বেঁধেছেন এলাকাবাসী। তাদের আশা বাণিজ্যিকভাবে যদি এই অঞ্চল থেকে তেল উত্তোলন শুরু হয় তাহলে এলাকার চেহারাই বদলে যাবে। মার্চেন্ট চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বার্ষিকী সভায় ধর্মেন্দ্র প্রধান বলেছেন ওএনজিসি তাকে জানিয়েছে অশোকনগরে খনিজ তেলের বিপুল সম্পদ রয়েছে।তা যদি বাণিজ্যিকভাবে ব্যবহার করা যায় সে ক্ষেত্রে এলাকার উন্নতি হবে বলে আশা করা হচ্ছে। এখানে প্রাকৃতিক গ্যাসের সন্ধান মিলেছে।

মন্ত্রী আরও বলেছেন অশোকনগর থেকে উত্তোলিত তেল তারা হলদিয়া শোধনাগারে পাঠিয়েছেন গুণমান খতিয়ে দেখার জন্য। যত তাড়াতাড়ি সম্ভব তিনি এলাকায় পরিদর্শনে আসবেন। দুই দশক ধরে গাঙ্গেয় উপকূলবর্তী এলাকায় ওএনজিসি খনিজ তেল ও গ্যাসের সন্ধানে খনন চালিয়েছে কিন্তু বরাবরই তারা ব্যর্থ হয়েছে।অবশেষে অশোকনগরে খনন করে সফল হয়েছে তারা। আশা করা হচ্ছে এই অর্থবর্ষে শেষ থেকেই এখানে বাণিজ্যিকভাবে তেল উত্তোলন শুরু করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!