দেশের কনেকনে গড়ে উঠবে পাবলিক ওয়াই-ফাই হটস্পট

0 0
Read Time:2 Minute, 30 Second

নিউজ ডেস্ক: খুব তাড়াতাড়ি দেশের যেকোন প্রান্তে পেয়ে যাবেন হাই-স্পীড ওয়াইফাই নেটওয়ার্ক। সে যে-কোনো দুর্গম এলাকা হোক বা শহরের ঘন জনবসতিপূর্ণ এলাকায় এখন সব জায়গায় মিলবে ওয়াইফাই। এবার থেকে হটস্পট কানেকশন হাতের মুঠোয়।

এবার কেন্দ্রীয় সরকার লাখ লাখ পাবলিক ওয়াই-ফাই হটস্পট তৈরির অনুমতি দিলো। এবার থেকে যে কেউ সরাসরি ইন্টারনেট সংযোগ দিতে পারবেন। পাবলিক ওয়াই-ফাই অ্যাক্সেস নেটওয়ার্ক ইন্টারফেস কে কাল গ্রীন সিগনাল দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। বিশেষজ্ঞ মহলের মতে, এটা অনেকটাই ৯০ দশকের পাবলিক টেলিফোনের বিপ্লবের মত।

সূত্রের খবর,ফোন বা কম্পিউটারে এই পাবলিক ওয়াই-ফাই সংযোগ এতটাই সহজে পাওয়া যাবে যে যা WANI অথরাইজড কোন অ্যাপ ফোনে ডাউনলোড করার থেকেও খরচ অনেক কম হবে। সুতরাং যে টাকা আপনি অ্যাপে ভরবেন সেখান থেকেই কাটা হবে। অনেকটা ইউপিআই পেমেন্ট এর মত। এই সরকারি ওয়াইফাই পরিষেবা ব্যবহার করতে একবার রেজিস্ট্রেশন করলেই হবে। এরপর দেশের যেখানেই যান সেখানে আর রেজিস্ট্রেশন এর প্রয়োজন পড়বে না। ভিডিও ডাউনলোড করুন কিংবা ছবি সবক্ষেত্রেই দ্রুত ইন্টারনেট সংযোগ পেতে আর কোন সমস্যা হবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এই ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহের সুবিধা পেতে সরকারকে কোন লাইসেন্স ফি দিতে হবে না। টেলিকম মন্ত্রীর রবিশঙ্কর প্রসাদ বলেছেন,” আশা করা যাচ্ছে এর ফলে দেশের শহর এবং গ্রামে অসংখ্য পাবলিক ওয়াই-ফাই হটস্পট গড়ে উঠবে। এর ফলে বাড়বে ডিজিটাল সংযোগ। মনে করা হচ্ছে এই পদক্ষেপের মাধ্যমে ভারত ডিজিটাল ইন্ডিয়ার দিকে আর এক পা এগিয়ে যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!