আরও বৃহত্তর আন্দোলনের ডাক কৃষক সংগঠনের

0 0
Read Time:2 Minute, 18 Second

নিউজ ডেস্ক: আজ ১৭ দিনের পড়ল কৃষকদের আন্দোলন। সূত্রের খবর আজ থেকে আরও জোরদার আন্দোলনের ডাক দিয়েছে কৃষক সংগঠন। দিল্লি আগ্রা এবং দিল্লি জয়পুর হাইওয়ে অবরোধের হুঁশিয়ারি দিয়েছে তারা। অবরোধ চলবে বিভিন্ন টোলপ্লাজাতেও। রিলায়েন্স আউট লেটের সামনে দেখানো হবে বিক্ষোভ। জানা গিয়েছে, রিলায়েন্সকে বয়কটের ডাক দিয়েছে কৃষক সংগঠন।

এর আগে কৃষকরা জানিয়েছে, তাদের দাবি যদি পূরণ না হয় তবে তারা বৃহত্তর রেল অবরোধের ডাক দেবেন। এমনকি তারা রাজধানীর সব হাইওয়ে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন। কৃষকরা মনে করছেন, নতুন কৃষি আইন, মান্ডি ব্যবস্থা এবং ফসল সংগ্রহের জন্য ন্যূনতম সহায়ক মূল্য সিস্টেমকে দুর্বল করে কর্পোরেটের কালো হাত আরো শক্ত করবে।

জানা গিয়েছে, কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে সোমবার পাঞ্জাবে বিক্ষোভ দেখানোর কথা ঘোষণা করেছে কংগ্রেস ও আম আদমি পার্টি। তারা দুজনে আলাদা আলাদা কর্মসূচিও করবে বলে জানা গিয়েছে। দুটি দলই কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছে।

কেন্দ্রের এক মন্ত্রী কৃষকদের এই আন্দোলনকে কটাক্ষ করে জানিয়েছেন, এই আন্দোলনের পিছনে নিশ্চয়ই কোন পাকপন্থী কিংবা মাওবাদীদের মদত রয়েছে। এই বিষয়ে কৃষক নেতা রাকেশ টিকাইত বলেছেন,” যদি কোনো নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যুক্ত ব্যক্তিরা আমাদের সঙ্গে ঘুরে বেড়ায় তাহলে তাদের গ্রেপ্তার করা উচিত। আমরা সেরকম কাউকে দেখিনি। আমরা যদি সেরকম কাউকে দেখতে পাই তাহলে তাদের আমাদের সঙ্গে থাকতে দেব না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!