কৃষক আন্দোলন আরও তিব্রতর পর্যায়

0 0
Read Time:2 Minute, 21 Second

নিউজ ডেস্ক: গত ৩১ দিন ধরে দিল্লীর বিভিন্ন সিমানায় আন্দোলনের অনড় হয়ে আছেন কৃষকরা। গত শনিবার দিল্লীর সিন্ধু সিমানায় কৃষক সংগঠন বৈঠক করে। নিজেদের মধ্যে আন্দোলনের রূপরেখা স্পষ্ট করার জন্য। কৃষক সংগঠনের পক্ষ থেকে আগামী ২৯ শে ডিসেম্বর কথা বলার বার্তা পাঠানো হয়েছে। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আন্দোলন আরও তিব্র হবে। তারা ৩০ শে ডিসেম্বর দিল্লীতে ট্রাক মার্চ হবে বলে জানিয়েছেন। ২৭ ও ২৮ শে ডিসেম্বর দিল্লীর বিভিন্ন সীমান্তে শহিদি দিবস উদযাপন করবেন তারা।

টিকরি সীমান্ত থেকে হরিয়ানা- রাজস্থান সীমান্ত ও শাহজাহাপুর পর্যন্ত চলবে ট্রাক মার্চ। এরপর দেশের বিভিন্ন ব্লকে ব্লকে ও তহশিলগুলিতে কৃষি আইনের বিরোধ শুরু করবেন কৃষকরা। সহযোগী কৃষকরা আন্দোলনরত কৃষকদের আন্দোলন আরও দৃঢ় করার জন্য, গতকাল প্রয়োজনীয় খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিয়েছে সীমান্ত অঞ্চলে।

কৃষক সংগঠনের থেকে জানানো হয়েছে, অমৃতসর, গুরদাসপুর, তরনাতারন , ভাতিন্ডা সহ আরও জেলা থেকে কৃষকরা সিন্ধ ও টিকরি সীমান্তের দিকে এগোচ্ছেন।

কৃষক সংগঠনের বৈঠক থেকে তারা জানিয়েছেন , মূলত তিনটি কৃষি আইন রদ করতে হবে সরকারকে। কৃষকদের ও প্রয়োজনীয় কৃষি পণ্যের সুরক্ষার জন্য এমএসপি আইনের গ্যারেন্টি জারি করতে হবে। এবং দিল্লী ও তার আশেপাশের অঞ্চলে বায়ু দূষণ প্রতিরোধ করার জন্য , কৃষকদের ওই আইনের বাইরে রাখতে হবে। কৃষকদের সুবিধার জন্য বিদ্যুতের ক্ষেত্রে যে পরিবর্তন আনা হয়েছে তা বদল করতে হবে সরকারকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!