ব্রিগেড সমাবেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0 0
Read Time:7 Minute, 16 Second

নিউজ ডেস্ক: ব্রিগেড গ্রাউন্ড থেকে জনতার উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ভাষণ দিলেন। যেখানে তিনি জানিয়েছেন, কয়েকশো সভা দেখেছি। এত বড় জনসমাগম দেখিনি। উপর থেকে এত লোক দেখলাম। আপনাদের সকলকে প্রণাম করছি। বাংলার ভূমি স্বাধীনতার আন্দোলনকে তরাণ্বিত করেছে। এক বিধান, এক প্রধান এক নিশানের জন্য বলিদান দেওয়া সুপুত্র দিয়েছে এই বাংলার ভূমি। এমন বাংলার ভূমিকে একাধিকবার প্রণাম করছি। ঐতিহাসিক ব্রিগেড গ্রাউন্ডে আরও একবার আপনাদের আশীর্বাদ পাওয়ার সুযোগ পেয়েছি।

তিনি আরও জানিয়েছেন, ব্রিগেড চলোর স্লোগান শোনা গিয়েছে গত কয়েক দশকে। এই মাঠ একাধিক দেশভক্ত দেখেছে। এই গ্রাউন্ড বাংলার উন্নয়নে বাধা দেওয়ার মতো লোকেদেরও দেখছে। ২৪ ঘণ্টা হরতাল ও বনধের নীতি ও ষড়যন্ত্রও দেখেছে এই বাংলা। বাংলার মানুষের মহানতরা, অদম্য ইচ্ছাশক্তি, কখনও আশা ছাড়েনি। দিদির উপরে ভরসা করেছিল বাংলা। তবে সেই ভরসা ভেঙে দিয়েছেন দিদি। বাংলার বিশ্বাসভঙ্গ করেছে ওরা। মা-বোনেদের অপমান করেছে। বোন-মেয়েদের উপরে অত্যাচার করেছে। বাংলা উন্নতি চায়, শান্তি চায়। প্রগতিশালী বাংলা চায়। বাংলা চায় সোনার বাংলা।

প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, আজ আমাদের মধ্যে রয়েছেন বাংলার ছেলে মিঠুন চক্রবর্তী। লড়াই করে সাফল্য পেয়েছেন। লোকনাথ বাবার আশীর্বাদে সাধারণ মানুষের পাশেও দাঁড়িয়েছেন। ভারত মাতার আশীর্বাদে সোনার বাংলার সংকল্প পূর্ণ হবেই। আজ এখানে সকলে আসল পরিবর্তনের জন্য এসেছেন। আমি এই ব্রিগেড গ্রাউন্ড থেকে আসল পরিবর্তনের জন্য ভরসা দিতে এসেছি। বাংলার উন্নতি, স্থিতি বদল, বাংলার পুনর্নির্মাণ, সংস্কৃতির রক্ষা, শিল্পায়ন ও বিনিয়োগের জন্য ভরসা দিতে এসেছি। কৃষক, যুব, শিল্পোদ্যোগী, মা-বোনেদের উন্নতির জন্য ২৪ ঘণ্টা, দিনরাত পরিশ্রম করব। পরিশ্রম করতে চেষ্টার কোনও ত্রুটি রাখব না। প্রতিটা সেকেন্ড আপনাদের জন্য বাঁচব। আপনাদের সেবা করব।

তিনি আরও জানিয়েছেন, আসল পরিবর্তন মানে এমন বাংলা যেখানে যুবদের শিক্ষার সুযোগ, লোকেরা পলায়ন করতে বাধ্য না হন, ব্যবসা ফুলেফেঁপে ওঠে, সর্বাধিক বিনিয়োগ আসবে। একবিংশ শতকের আধুনিক পরিকাঠামো থাকবে। গরিবরাও এগিয়ে যাওয়ার সুযোগ পাবে। এমন বাংলা যেখানে প্রতিটা ক্ষেত্র ও প্রতিটা শ্রেণির মানুষের উন্নতির জন্য সমান অংশীদারিত্ব থাকবে। বাংলা কী হারিয়েছে, তা আপনারা আমার চেয়ে ভালো করে জানেন। যা বাংলা থেকে কেড়ে নেওয়া হয়েছে, সেগুলি ফিরিয়ে আনব। ভারত স্বাধীনতার ৭৫ বছরে প্রবেশ করছে, বাংলা এক নতুন উদ্যম ও সংকল্প নিয়ে এগিয়ে যাচ্ছে। দেশের মতোই বাংলার উন্নতিতে আগামী ২৫ বছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ২৫ বছরের সূচনার প্রথম ধাপ এই বিধানসভার নির্বাচন। ২৫ বছরের উন্নতির ভিত্তি হতে চলেছে নির্বাচন।

নরেন্দ্র মোদী আরও জানিয়েছেন, ২০৪৭ সালে দেশ স্বাধীনতার ১০০ বছর উদযাপন করবে, সেদিন দেশকে আবার নেতৃত্ব দেবে বাংলা। টি থেকে ট্যুরিজম, পশ্চিমবঙ্গের মাটি ও সমুদ্রতে সব কিছু আছে। স্বচ্ছ মনে এদিয়ে যাওয়ার দরকার। কলকাতা সিটি অব জয়, কলকাতার অতীত ঐতিহ্যও রয়েছে। সম্ভাবনাও রয়েছে। কলকাতার সংস্কৃতিকে সুরক্ষিত রেখে সিটি অব ফিউচার তৈরি করার মতো সুযোগ রয়েছে। যোগাযোগ ব্যবস্থা, প্রযুক্তির বিস্তার, স্টার্টআপের পরিবেশ, সম্পূর্ণ দায়বদ্ধতার সঙ্গে কাজ করব। কলকাতা মেট্রোর সম্প্রসারণ আরও দ্রুততার সঙ্গে হচ্ছে। কলকাতায় উন্নয়নের ডবল ইঞ্জিন চালু হলেই সব বাধা কেটে যাবে। স্মার্টসিটি প্রকল্পগুলি নতুন গতি পাবে। শহরে নতুন ফ্লাইওভার তৈরি হবে। অসম্পূর্ণ ফ্লাইওভার সময়ে শেষ হবে। বস্তিবাসীদের পাকা ঘর দেওয়া হবে। ঠেলাচালকদের দেওয়া হবে স্বনির্ভর নিধি। কলকাতার সঙ্গে বাংলার অন্যান্য শহরে আত্মনির্ভর ভারতকে এগিয়ে যাওয়ার শক্তি রয়েছে। শহরের পরিকাঠামোগুলিকে আধুনিক করা হবে। যাতে শিক্ষা, চিকিৎসার ব্যবস্থা করা যায়।

তিনি আরও জানিয়েছেন, সরকারি ব্যবস্থা, পুলিস ও প্রশাসনের উপরে সাধারণ মানুষের বিশ্বাস ফিরে আসবে, এমন পরিবর্তন হবে। নিয়োগের ক্ষেত্রেও স্বচ্ছ ব্যবস্থা। স্কিল ডেভেলপমেন্টের জন্য কেন্দ্রীয় সরকারের প্রকল্প লাগু। ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি ও প্রযুক্তির পড়াশুনো বাংলা ভাষায় যাতে হয়, তার জন্য জোর দেওয়া হবে। ইংরেজি জানে না, তাই গরিবের ছেলেমেয়ে ডাক্তার হওয়ার স্বপ্ন থেকে দূরে থাকতে পারবে না। গরিবের মেয়ে ডাক্তার ও ইঞ্জিনিয়ারিং হতে পারে, সেই ব্যবস্থা আনব। শুধু ক্ষমতা পরিবর্তনই আমাদের উদ্দেশ্য নয়। বাংলার রাজনীতির অভিমুখ করব উন্নয়নমুখী।আপনারা বলুন, গত ১০ বছরে সাধারণ বাঙালি পরিবারের জীবনে পরিবর্তন এসেছে? যে পরিবর্তন চেয়েছিলেন বাংলার জনতা। এসেছে সেই পরিবর্তন? কৃষক, শ্রমিক ও কর্মচারীদের জীবনে এসেছে সেই পরিবর্তন? গরিবের জীবনে পরিবর্তন এসেছে? গরিব আরও গরিব হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!