কড়া নিরাপত্তা ব্যবস্থা চতুর্থ দফার নির্বাচনে

0 0
Read Time:2 Minute, 22 Second

নিউজ ডেস্ক: রাত পোহালেই রাজ্যে শুরু হয়ে যাচ্ছে চতুর্থ দফার নির্বাচন। এই দফার নির্বাচনের অন্তর্গত রয়েছে ৫ টি জেলার মোট ৪৪ টি আসন। তৃতীয় দফায় বিজেপি ও তৃণমূল প্রার্থীদের ওপর হামলার ঘটনার পর এবার চতুর্থ দফার নির্বাচনের ক্ষেত্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করছে কমিশন। কেননা অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন যে, নির্বাচনের দিন যখন প্রার্থীদের উপরেই হামলা চলছে, তাহলে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে কি লাভ হল!

তাই কমিশনের তরফ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে চতুর্থ দফার জন্য। যাতে কোনো রকম অশান্তির খবর না পাওয়া যায় তার জন্য সচেষ্ট হয়ে উঠেছে কমিশন। এদিনের জন্য কমিশনের তরফ থেকে ৯০০ কোম্পানির বাহিনী ব্যবহার করা হবে। সরাসরি বুথ পাহারার জন্য ব্যবহার করা হবে ৭৯৩ কোম্পানির বাহিনী। এই দফায় দক্ষিণ ২৪ পরগনার ১১ টি আসনে ভোট গ্রহন আছে। এখানে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর ১০১ কোম্পানির ব্যাটেলিয়ান। এছাড়াও ভোট আছে দক্ষিণ কলকাতার হাই ভোল্টেজ কেন্দ্র বেহালা পূর্ব-পশ্চিম। এছাড়াও ভোট আছে হাওড়া ও হুগলির কিছু অংশে। হাওড়ায় মোতায়েন করা হয়েছে ১৪০ কোম্পানির ব্যাটেলিয়ান। আর হুগলিতে মোতায়েন করা হয়েছে ১৭৫ কোম্পানির ব্যাটেলিয়ান।

এছাড়াও নির্বাচন আছে উত্তরবঙ্গের বেশকিছু আসনে। কোচবিহারের ৯ টি আসনে নির্বাচন আছে। সেখানে মোতায়েন করা হয়েছে ১৮৮ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী। আলিপুরদুয়ারে পাঠানো হয়েছে ১৫৫ কোম্পানির বাহিনী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!