অসম মিজোরামের সংঘাত তুঙ্গে

0 0
Read Time:2 Minute, 13 Second

নিউজ ডেস্ক: দুই প্রতিবেশী রাজ্য অসম ও মিজোরামের মধ্যে সংঘাতে এক চরম পর্যায়ে পৌঁছেছে। উল্লেখ্য সীমান্তের দখল নিয়ে গত জুন মাস থেকেই এই অসন্তোষ চলছে। এবার সেই আগুনে ঘি পড়েছে অসম পুলিশের ৬ জন কর্মীর মৃত্যুকে কেন্দ্র করে। উল্লেখ্য এদিন অসম রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয় গতকাল একটি গুলির লড়াইয়ে মুখোমুখি হয় দুই পক্ষ। সেই সময় তাদের পুলিশ বাহিনীর ৬ জন মারা পড়েন। আহত হয়েছেন আরো বেশ কিছু কর্মী। ঘটনার ভয়াবহতায় শঙ্কিত তারা।

এদিকে এই ঘটনার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধোনা করেন তিনি। রাহুল বলেন অসম রাজ্যের বিজেপি সরকার আর কেন্দ্রীয় সরকার এই বিষয়ে নিরব কেনো? পশ্চিম বঙ্গের যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দোপাধ্যায় বলেন এই ঘটনা অনেক নিন্দনীয়। উল্লেখ্য অমিত শাহ বৈঠক করেছিলেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সেখানে তাদের মধ্যে সমঝোতার হয় যদিও এই ঘটনায় সেই বৈঠকের ফলাফল নিয়ে প্রশ্ন উঠেছে।

এদিন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙা একটি ভিডিও পোস্ট করেন সেখানে প্রধানমন্ত্রী ও অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাকে ট্যাগ করে তিনি লেখেন অসম পুলিশ সীমান্ত থেকে না সরলে রাজ্য চালানো দুষ্কর। এদিকে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন তাদের পুলিশ কর্মীরা আহত ৬ জন নিহত যার জন্য দায়ী মিজোরাম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!