দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসে অমৃত কালের কথা উল্লেখ্য করলেন প্রধানমন্ত্রী

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক: ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারতবর্ষকে স্বাধীন দেশ হিসেবে ঘোষণা করে দিয়েছিল ইস্ট ইন্ডিয়া কোম্পানি। প্রায় ২০০ বছরের লড়াইয়ের পর হাজারো রক্ত ঝরানোর পর দেশবাসী নিজেদের দেশ নিজেদের কাছে ফিরে পেয়েছিল। এবং শাসনভার নিজেদের হাতে পেয়েছিল। আজ সেই স্বাধীন ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। গতকাল রাত বারোটা বাজার পরে বিভিন্ন জায়গায় আতশবাজি ফেটেছে, এমনকি বিভিন্ন জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করেছে করা হয়েছে। কারণ ইতিহাস ঘাটলে জানা যাবে যে মধ্যরাতেই ভারতবর্ষকে স্বাধীন বলে ঘোষণা করেছিল তৎকালীন ভাইসরয় লর্ড মাউন্টব্যাটেন।

আজ দিল্লির লালকেল্লা থেকে সকাল সকাল জাতির উদ্দেশ্যে ভাষণ দেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উন্নয়নের নতুন পর্যায়ের লক্ষ্য হচ্ছে এমন একটি ভারত তৈরি করা যেখানে সরকার নাগরিকদের জীবনে হস্তক্ষেপ করবে না। আগামী ২৫ বছর ভারত ও তার নাগরিকদের জন্য ‘অমৃত কাল’। তিনি আরও জানিয়েছেন, অমৃত কালের উদ্দেশ্য হল নাগরিকদের জীবনকে উন্নত করা, গ্রাম ও শহরের মধ্যে উন্নয়ন বিভাজন কমিয়ে আনা, মানুষের জীবনে সরকারি হস্তক্ষেপ কমানো এবং সর্বশেষ প্রযুক্তি গ্রহণ করা যাতে আমরা বিশ্বের কোনও দেশের থেকে পিছিয়ে না থাকি।

৭৫তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের চতুর্থ প্রধানমন্ত্রী হিসেবে অষ্টমবার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী। এদিন দেশের চতুর্থ প্রধানমন্ত্রী হিসেবে লালকেল্লা থেকে অষ্টমবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেন নরেন্দ্র মোদি। এদিন প্রধানমন্ত্রীকে গার্ড অনার দেওয়া হয়। উপস্থিত ছিলেন তিন বাহিনীর প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!