৩ দিনের লকডাউন – কি বলল সোনারপুর?

0 0
Read Time:2 Minute, 11 Second

নিউজ ডেস্ক: পুজোর পর ফের বাড়ছে করোনা সংক্রমণ। জেলায় জেলায় ফিরেছে কনটেনমেন্ট জোন। কোভিড বাড়ায় কড়া পদক্ষেপ নেওয়া হয়েছিল সোনারপুরে। গত বৃহস্পতিবার থেকে আজ শনিবার অবধি তিনদিনের কার্যত লকডাউন ঘোষণা করা হয়েছিল।

লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই কোভিড বিধি পালনে কড়া পদক্ষেপ করতে দেখা যায় পুলিশকে। গত ৩ দিন গড়িয়া, বালিয়া সহ একাধিক বাজারে নজরদারি ও মাইকিং করেছে পুলিশ। যারা মাস্ক ছাড়াই বের হচ্ছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হয়েছে।

উল্লেখ্য দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর পুর এলাকায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫ থেকে ২০-র মধ্যে। পরিস্থিতি যাতে নাগালে বাইরে চলে যায়, সেকারণে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিল জেলা প্রশাসন। নির্দেশিকা জারি করা হয়, এলাকায় ওষুধ-সহ অত্যাবশ্যকীয় সামগ্রী বাদে বন্ধ থাকবে সমস্ত দোকান-বাজার

তবে, খোলা ছিল রেশন, দুধ, মিষ্টি এবং বৈদ্যুতিক সরঞ্জামের দোকান। এই পুরসভার ১০টি ওয়ার্ডের ১৯টি এলাকাকে আবার মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ওই এলাকায় ব্যারিকেড করে রাখা হয়েছিল। যান চলাচলের উপর নিষেধাজ্ঞা না থাকলেও কোভিড বিধি মেনে যাত্রী তোলার কথা বলা হয়েছিল বাস এবং অটোকে।

তবে সব মিলিয়ে গত ৩ দিনে এই আংশিক লকডাউনকে মোটের ওপর ভালো ভাবেই মেনে চলতে দেখা গেল সোনারপুরবাসীকে। সক্রিয় ছিল পুলিশ প্রশাসনও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!