কি হবে কালীপুজোয়? – চিন্তা বাড়ছে চিকিৎসকদের

0 0
Read Time:1 Minute, 54 Second

নিউজ ডেস্ক: দুর্গাপুজোর পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। মাস্ক না পরে ঘুরে বেড়ানোর প্রবণতায় তা আরও বাড়ার আশঙ্কা করছেন চিকিৎসকেরা। এর মধ্যেই কালীপুজোতেও রাতের বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। যা দেখে চিকিৎসকদের বড় অংশের শঙ্কিত প্রশ্ন, আরও একটি উৎসবের বেলাগাম ভিড় বাড়তে থাকা সংক্রমণকে আরও ঊর্ধ্বমুখী করে তুলবে না তো?

উত্তর কলকাতায় আবার এক মন্ত্রীর বাড়ির সামনে রাস্তা আটকে বিশাল মণ্ডপ তৈরি হচ্ছে বাগমারি সর্বজনীন কালীপুজো কমিটির। এ বছর তাদের শতবর্ষ। এত আড়ম্বরে মানুষের ভিড় বাড়বে না তো? পুজোর অন্যতম উদ্যোক্তা কিশোর ঘোষ বললেন, ‘‘করোনার ভয়ে কি সব কিছু বন্ধ করে দেওয়া যায়? যতই হোক ১০০তম বছর!’’

এবার জৌলুস কমানোর বদলে নিজের নিজের মতো করে একে অপরকে টেক্কা দেওয়ার প্রতিযোগিতায় নেমেছে তারা। টালিগঞ্জের মুর অ্যাভিনিউয়ের রসা শক্তি সেবক সঙ্ঘের এক পুজো কর্তার আবার দাবি, ‘‘এই বছরটা আনন্দের জন্য ছেড়ে দিতে হবে। সারা বছর করোনা নিয়ে বসে থাকার পর কেউ কোনও বিধিনিষেধ শুনবেন না। তা ছাড়া, কালীপুজো সংখ্যা এত বেশি যে, পাড়ায় পাড়ায় ঢুকে পুলিশের পক্ষে সব দিকে নজর রাখাও সম্ভব নয়।’’ উত্তর থেকে দক্ষিণ চিত্রটা একই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!