শুরু ত্রিপুরার ভোটগ্রহণ

0 0
Read Time:1 Minute, 59 Second

নিউজ ডেস্ক: ত্রিপুরায় পুরসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হল। আগরতলা পুরনিগম -সহ ত্রিপুরার মোট ১৩টি পুর অঞ্চলের ৬৪৪টি বুথে ভোট গ্রহণ চলছে। এর মধ্যে আগরতলার সবক’টি ভোট গ্রহণ কেন্দ্র-সহ ২৭৪টি বুথকে স্পর্শকাতর বলে ঘোষণা করেছে কমিশন। ৩৭০ টি অতিস্পর্শকাতর।

ত্রিপুরার ভোটে লড়াই মূলত বিজেপি, কংগ্রেস, তৃণমূল এবং বামেদের মধ্যেই। মোট প্রার্থী ৭৮৫ জন। ত্রিপুরার ২০টি পুরঅঞ্চলে ভোটগ্রহণ। এরমধ্যে রয়েছে আগরতলা পুরনিগম, ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েত। মোট ৩৩৪টি ওয়ার্ডের মধ্যে ২২২টিতে ভোট হচ্ছে। ১১২টি ওয়ার্ড বিজেপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে। ২৮ নভেম্বর ভোটগণনা।

ত্রিপুরায় মোট পুরসভা আসন ৩৩৪টি। এর মধ্যে ছ’টি থানা এলাকার ১১২টি আসনে আগেই জিতেছে বিজেপি। বাকি ২২২টি আসনে শুক্রবার ভোট। ২৮ নভেম্বর পর্যন্ত ছিল প্রচারের শেষ দিন। প্রচার ঘিরে ত্রিপুরায় একের পর এক হিংসার ঘটনা ঘটেছে। তার জেরেই আদালতের নির্দেশে ত্রিপুরার সেনসিবিলিটি ম্যাপিং করেছিল কমিশন। ভোটগ্রহণ কেন্দ্রগুলিকে দু’টি আলাদা বিভাগে ভাগ করা হয়েছে তার ভিত্তিতেই। নিরাপত্তার কথা মাথায় রেখে অতিস্পর্শকাতর বুথে ৫ জন করে টিআরএস জওয়ান মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সমস্ত বুথেই ত্রিপুরা স্টেট রাইফেলস সশস্ত্র পুলিশ বাহিনী থাকবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!