কংগ্রেস ডিপফ্রিজে, মমতার দিকেই তাকিয়ে বিরোধীরা – জাগো বাংলায় কটাক্ষ তৃণমূলের

0 0
Read Time:2 Minute, 43 Second

দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’য় ফের কংগ্রেসকে তুলোধোনা করল তৃণমূল কংগ্রেস। ‘জাগো বাংলা’র সম্পাদকীয়তে তৃণমূলের বক্তব্য, আন্দোলন বিমুখ কংগ্রেস এখন যেন ডিপফ্রিজে। নেতারা টুইট সর্বস্ব। ইউপিএ ভগ্ন। আর কংগ্রেসের এই অচলাবস্থায় বিকল্প বিরোধী মুখ হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ই সর্বজনগ্রাহ্য, এবং জনপ্রিয়। তাঁর দিকেই তাকিয়ে রয়েছে বিরোধীরা।

তৃণমূলের সাফ কথা, “কংগ্রেস নিজেদের ডিপফ্রিজে বন্দি করে রেখেছে। সামান্য লোকদেখানো আন্দোলন ছাড়া শীর্ষ নেতারা ঘরবন্দি এবং টুইট সর্বস্ব। কিন্তু দেশে এই মুহূর্তে বিরোধী জোটের দরকার। সেই দায়িত্ব বিরোধীরা তৃণমূল নেত্রীকেই দিয়েছেন। কারণ তিনিই এখন সর্বজন গ্রাহ্য, জনপ্রিয় বিরোধী মুখ। তাঁর দিকেই তাকিয়ে বিরোধী শক্তি।”

গতকালই ভোটকুশলী প্রশান্ত কিশোর সরাসরি আক্রমণ শানিয়েছিলেন কংগ্রেস নেতৃত্বকে। তাঁর সাফ বক্তব্য, শেষ ১০ বছর ৯০ শতাংশ নির্বাচনে হেরেছে কংগ্রেস। এর নেতৃত্ব দেওয়াটা কংগ্রেস নেতৃত্বের ঈশ্বরপ্রদত্ত কোনও অধিকার নয়। কিন্তু এ হেন বিস্ফোরক টুইটের পর কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফে পিকের বিরুদ্ধে সেভাবে ঝাঁজালো আক্রমণ নেমে আসেনি। শুধু তাই নয়, তৃণমূল কংগ্রেস লাগাতার কংগ্রেস নেতৃত্বের দুর্বলতার কথা লাগাতার জনসমক্ষে তুলে ধরলেও খোলাখুলি তৃণমূলের বিরোধিতা করার সাহস দেখাতে পারছেন না রাহুল গান্ধীরা। বরং, তৃণমূল নিয়ে কংগ্রেস এখনও দ্বিধাবিভক্ত।

‘জাগো বাংলা’য় ঘাসফুল শিবিরের বক্তব্য, কংগ্রেস নেতৃত্ব আসলে সেই ঝাঁজটাই হারিয়ে ফেলেছে। দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে প্রশ্ন তুলে দেওয়ার পরও তাঁরা প্রতিক্রিয়া দেওয়ার মতো সাহস দেখাতে পারছে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!