আফস্পার অপব্যবহার হবে না – তৃণমূলকে আশ্বাস শাহের

0 0
Read Time:2 Minute, 41 Second

নিউজ ডেস্ক : সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন অর্থাৎ আফস্পার অপব্যবহার হবে না। আগামী দিনে তা নিশ্চিত করবে সরকার। তৃণমূলের প্রতিনিধিদের আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আফস্পা নিয়ে অবস্থান স্পষ্ট করার দাবিতে বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হয় তৃণমূল। ৭ সাংসদের এক প্রতিনিধিদল। তৃণমূল প্রতিনিধিদের আশ্বাস দিয়েছেন শাহ, আফস্পার অপব্যবহার যাতে না হয়, তা তিনি নিজেই নিশ্চিত করবেন।

উত্তর পূর্বে আফস্পা প্রত্যাহারের দাবি জোরাল হতেই তৃণমূল এ বিষয়ে সরব হয়। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মঙ্গলবারই দলীয় সংসদদের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে একটি স্মারকলিপি জমা দেওয়ার নির্দেশ দেন। অভিষেকের নির্দেশ মতোই বুধবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে তৃণমূলের সাত সদস্যের প্রতিনিধিদল। যার নেতৃত্বে ছিলেন দলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়, লোকসভার মুখ্যসচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন পাঁচ সাংসদ সৌগত রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, মহুয়া মৈত্র, সুস্মিতা দেব এবং নাদিমুল হক।

শনিবার নাগাল্যান্ডে সেনা জওয়ানদের গুলিতে ১৪ জন সাধারণ মানুষের মৃত্যুর পরই নতুন করে আফস্পা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। নাগাল্যান্ড, মেঘালয়ের মতো রাজ্যগুলি এককাট্টা হয়ে বিতর্কিত এই আইন প্রত্যাহারের দাবিতে সরব হয়েছে। নাগাল্যান্ড বিধানসভাতেও আলাদা করে আফস্পা প্রত্যাহারের দাবিতে প্রস্তাব পাশ করানো হয়েছে। নাগাল্যান্ড সরকার বিতর্কিত এই আইন প্রত্যাহারের দাবিতে কেন্দ্রকে চিঠিও দিয়েছে নাগাল্যান্ড সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!