ফের বেসরকারিকরণ – এবার দিল্লির ঐতিহ্যশালী অশোক হোটেল

0 0
Read Time:2 Minute, 18 Second

নিউজ ডেস্ক : দিল্লির অশোক হোটেল দেশের সবচেয়ে ঐতিহ্যশালী প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি। বহু আন্তর্জাতিক সেমিনার, সরকারি অনুষ্ঠানের আয়োজন হয় এই হোটেলেই। সরকারি অতিথিদেরও আবাসস্থল হিসাবে ব্যবহার করা হয় ঐতিহ্যশালী এই হোটেলটিকে। এহেন ঐতিহ্যবাহী হোটেল থেকেও এবার ‘চেক আউট’ করতে চলেছে সরকার। সূত্রের দাবি, এবার বেসরকারি হাতে যেতে চলেছে হোটেল ‘দ্য অশোক’।

সূত্রের খবর, অশোক হোটেল বেসরকারিকরণের নীল-নকশা মোটামুটি তৈরি। প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে, হোটেলটি ৬০ বছরের লিজে দেওয়া হবে কোনও বেসরকারি সংস্থাকে। সেই লিজের অর্থের পাশাপাশি লাভের অংশও দাবি করতে পারে কেন্দ্র। যে বেসরকারি সংস্থা অশোক চালানোর দায়িত্ব নেবে, তাঁরা নিজেদের খরচে হোটেলের অন্দরসজ্জা নতুন করে সাজাবে। প্রয়োজনে হোটেলের ভিতরের নির্মাণ সব ভেঙে নতুন করে করা হতে পারে। তবে, হোটেলের বাইরের আকার এবং সাজসজ্জা বদলানো যাবে না। যে কোনও ধরনের বদলের ক্ষেত্রেই হোটেলটির ঐতিহ্যের বিষয়টি নজরে রাখতে হবে।

কেন্দ্রের দাবি অশোক হোটেল থেকে আর লাভের মুখ তো দেখাই যাচ্ছে না। উলটে যত দিন যাচ্ছে ততই বাড়ছে লোকসানের পরিমাণ। তাছাড়া ৬৫ বছরের পুরনো হোটেলটির অনেক আসবাবপত্রই এখন রুগ্ণ। সেই সব আসবাবপত্র নতুন করে কিনতে এবং হোটেলটি নতুন করে সুসজ্জিত করতে খরচ হবে অন্তত ৪০০ থেকে ৫০০ কোটি টাকা। সেই বিপুল খরচের বোঝা আর নিজেদের কাঁধে নিতে চাইছে না সরকার। সেজন্যই অশোক হোটেল বেসরকারিকরণের কথা ভাবা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!