পেগাসাস নিয়ে রাজ্যকমিটির কাজ কী? – প্রশ্ন তুললেন রাজ্যপাল

0 0
Read Time:2 Minute, 14 Second

নিউজ ডেস্ক : পেগাসাস কাণ্ডের তদন্তে কিছুদিন আগেই কমিটি গঠন করেছে রাজ্য সরকার। চলছে তদন্তে। বেশ কয়েকজনকে তলবও করা হয়েছে। কিছুদিন আগেই রাজ্যের কাছে এই কমিটি সম্পর্কিত তথ্য চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কিন্তু এখনও তা না মেলায় এবার টুইটে ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যপাল। আগামিকাল বিকেল ৫ টার মধ্যে পেগাসাস তদন্ত কমিটি সম্পর্কিত যাবতীয় তথ্য পেশের নির্দেশও দিয়েছেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মদন লোকুর এবং কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ওই কমিটি বেশ কিছুদিন ধরেই তদন্তের কাজ চালাচ্ছে। চলতি মাসে ওই কমিটি সম্পর্কিত তথ্য চেয়ে পাঠিয়েছিলেন ধনকড়।

চলতি বছরের এপ্রিল মাসে পেগাসাস রিপোর্ট প্রকাশ্যে আসার পরই উত্তাল হয়ে ওঠে জাতীয় রাজনীতি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম দাবি করে, পেগাসাস নামের এই ইজরায়েলি সফ্‌টওয়্যার ব্যবহার করে দেশের প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, মানবাধিকার কর্মী, শিল্পপতি এমনকী সরকারি আমলাদের উপরও নজরদারি চালাচ্ছে কেন্দ্র। ওই সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, কেন্দ্রের টার্গেটে ছিলেন রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর, রাকেশ আস্তানা, প্রাক্তন নির্বাচন কমিশনার অশোক লাভাসার মতো ব্যক্তিত্বরা। এমনকী কেন্দ্রের দুই মন্ত্রীও নাকি টার্গেট ছিলেন সরকারের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!