গঙ্গাসাগর মেলাকে পরিবেশবান্ধব মেলা করতে উদ্যোগী রাজ্য সরকার।

0 0
Read Time:2 Minute, 8 Second

নিউজ ডেস্কঃ দক্ষিণ ২৪ পরগনার সাগরদ্বীপের গঙ্গাসাগর মেলা পুণ্যার্থীদের কাছে বড়ই আবেগের। প্রতিবছর মকর সংক্রান্তিতে দূর-দূরান্ত থেকে বহু ভক্তের সমাগম হয় এই গঙ্গাসাগর মেলায়। করোনা আবহে ভাটা পড়ে ছিল গঙ্গাসাগর মেলায়। গঙ্গাসাগর মেলাকে প্লাস্টিক মুক্ত ও পরিবেশবান্ধব মেলাতে পরিণত করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।

বৃহস্পতিবার ২০২২ গঙ্গাসাগর মেলায়, সুরক্ষা সাবধানতা ও করোনা বিধিনিষেধ নিয়ে দক্ষিণ ২৪ পরগনার জেলা শাসক পি.উল্গানাথন আলিপুর নব প্রশাসনিক ভবনে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। আগামী ৫ই জানুয়ারি থেকে গঙ্গাসাগর মেলা উপলক্ষে শুরু হবে ই-স্নানের ব্যবস্থা, পাশাপাশি ই-পুজো, ই-দর্শনের মাধ্যমে থাকছে ধ্যান থেকেই জ্ঞানের প্রাপ্তি।

এবারেই প্রথম বয়স্ক নাগরিক ও ওল্ড-এজ আবাসিকদের কলকাতা থেকে গঙ্গাসাগর পর্যন্ত নিয়ে যাওয়া ও আসার ব্যবস্থা করা হচ্ছে প্রশাসনের তরফ থেকে। কোভিড বিধি মেনে চলার পাশাপাশি থাকছে স্যানিটাইজার টানেল, গ্লাভস, মাস্কের ব্যবস্থা।

বারোটি বাফার জোন থাকছে তার সঙ্গে ২০০ টিরও বেশি বাস ও চারটি বড় বার্জের পাশাপাশি ১০০টি ভেসেল চলবে। থাকছে ১০০০টি সিসিটিভির ব্যবস্থা। থাকবে তিন হাজার স্বেচ্ছাসেবী। প্লাস্টিক মুক্ত ইকো ফ্রেন্ডলি মেলাকে সার্থক রূপ দিতে এবার প্রস্তুত রাজ্য সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!