তাঁত শিল্পীদের জন্য উদ্দ্যোগি রাজ্য সরকার

0 0
Read Time:2 Minute, 41 Second

নিউজ ডেস্কঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁত শিল্পীদের জন্য নানা বিধ উন্নয়নমূলক পরিকল্পনা গ্রহণ করেছেন। মুখ্যমন্ত্রীর বক্তব্যে সীলমোহর পড়লো। সরকারিভাবে এই প্রথম স্কুলের ছাত্র-ছাত্রীর পোষাক তৈরীর বরাদ্দ পাচ্ছে শান্তিপুরের বেশ কয়েকজন মহাজন’।

গত ৯ ই ডিসেম্বর নদিয়ার কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে জেলার একাধিক প্রকল্প নিয়ে আলোচনা করেন তিনি এছাড়াও বেশ কয়েকটি প্রকল্প দ্রুত বাস্তবায়িত করার নির্দেশ দেন তিনি। প্রশাসনিক বৈঠকে রাজ্যের সমস্ত উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়গুলির ছাত্র-ছাত্রীদের ইউনিফর্ম তৈরীর বিষয় নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন এবার থেকে রাজ্যেই তৈরি হবে স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য ইউনিফর্ম, এরাজ্যে টাকা আর ভিন রাজ্যে যাবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকের কিছুদিনের মধ্যেই, রাজ্য সরকারের উদ্যোগে শান্তিপুরের বেশকিছু তাঁত ব্যবসায়ীদের দিয়ে অত্যাধুনিক রেপিয়ার মেশিনের সাহায্যে ইউনিফর্মের উন্নত মানের থানতৈরি করানো হচ্ছে, পরবর্তীতে যা দিয়ে স্কুল ইউনিফর্ম তৈরি হবে। তাঁত ব্যবসায়ীদের দাবি, রাজ্য সরকারের উদ্যোগে তারা যদি আরো বেশি করে অর্ডার পান তাহলে আগামী দিনে অনেক তাঁত শ্রমিক এই থান তৈরির কাজে নিযুক্ত হতে পারবে।

তবে স্কুলের ইউনিফর্ম তৈরির থান অত্যাধুনিক মেশিনে ছাড়া হস্তচালিত তাঁত অথবা যন্ত্রচালিত তাতে করা সম্ভব নয়।‌ তাই আগামী দিনে এই প্রকল্পের কাজ শিল্পীরা কতখানি উপকৃত হবে তা নিয়ে প্রশ্ন বোধক চিহ্ন থেকেই যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!