একটা স্ট্যাচু দিয়ে নেতাজিকে সম্মান জানানো যায় না – মোদিকে মমতার

0 0
Read Time:2 Minute, 7 Second

নিউজ ডেস্ক:একটা স্ট্যাচু দিয়ে নেতাজিকে ভালবাসা যায় না – মোদিকে তোপ মমতার“।একটা স্ট্যাচু করে দিলেই নেতাজিকে ভালবাসা যায় না। একটা স্ট্যাচু করলেই দায়িত্ব শেষ হয় না। অনেক তো স্ট্যাচু করেছেন কোটি কোটি টাকা খরচ করে। দেশের ইতিহাসটাকে পড়েছেন?” নেতাজির জন্মজয়ন্তীতে দেখনদারি নিয়ে কেন্দ্র বিঁধলেন মুখ্যমনন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দিলেন, দেশপ্রেম বা নেতাজি প্রেম দেখনদারি নয়।

এটা আত্মস্থ করার জিনিস। অন্তর দিয়ে উপলব্ধি করতে হবে।মুখ্যমন্ত্রীর সাফ কথা, “আজকে তো স্ট্যাচু করছেন আমাদের চাপে। এতদিন তো মনে হয়নি। একটা স্ট্যাচু করলেই দায়িত্ব শেষ হয় না। অনেক তো স্ট্যাচু করেছেন কোটি কোটি টাকা খরচ করে। দেশের ইতিহাসটাকে পড়েছেন? নেতাজিকে পড়ুন। দেশকে ভালবাসুন। দেশকে ভালবাসলে কখনও গৃহবিবাদ হয় না। দেশকে ভালবাসলে কখনও হিন্দু-মুসলমান করতেন না।

”আজ ময়দানে নেতাজির মূর্তিতে মাল্যদান করার পর অমর জওয়ান জ্যোতি থেকে থেকে শুরু করে নেতাজির ট্যাবলো বাতিল, একের পর এক ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন মমতা। মনে করালেন ভারতের স্বাধীনতা সংগ্রামে, ভারতের সম্প্রীতি রক্ষায় বাংলার অবদানের কথা। কেন্দ্রকে স্পষ্ট হুঁশিয়ারি দিয়ে দিলেন, “আজ বাংলাকে এত অবজ্ঞা। সবটাই তো বাংলাকে ঘিরে। বাংলার ইতিহাস মুছে দেওয়ার ক্ষমতা কারও নেই। ভারতের ইতিহাস মুছে দেওয়ার ক্ষমতা কারও নেই।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!