নেতাজির জন্মদিন জাতীয় ছুটির ঘোষণা হোক কেন্দ্রের কাছে দাবি মমতার

0 0
Read Time:3 Minute, 9 Second

নিউজ ডেস্ক:নেতাজির জন্মদিন জাতীয় ছুটি হোক – কেন্দ্রের কাছে দাবি মমতার।স্রেফ দেখনদারি নয়। নেতাজিকে প্রকৃত শ্রদ্ধা জানাতে হলে তাঁর জন্মদিনে জাতীয় ছুটি ঘোষণা করতে হবে।

ফের কেন্দ্রের কাছে জোরাল দাবি জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার আরজি, গোটা দেশ যাতে দেশনায়ক নেতাজিকে শ্রদ্ধা জানাতে পারে সেজন্য দেশনায়ক দিবসে জাতীয় ছুটি ঘোষণা করে তাঁর প্রতি উপযুক্ত সম্মান প্রদর্শন করুক কেন্দ্র।নবান্ন সূত্রে খবর, আজ বেলা বারোটার সময় কলকাতা ময়দানে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি শ্রদ্ধা জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতি তৈরি হওয়ার আগে রাজ্যজুড়ে নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী সমারোহের সঙ্গে উদযাপনের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক ছিল জন্মদিনের দিন বেলা বারোটার সময় রেড রোড থেকে পদযাত্রা শুরু হবে। সেই পদযাত্রা থাকবেন সমাজের বিশিষ্টজনেরা।

শ্যামবাজারে নেতাজি মূর্তি পর্যন্ত পদযাত্রা হবে। কিন্তু করোনার কারণে এবার সেই পদযাত্রা হবে না বলেই সিদ্ধান্ত হয়েছে। শ্যামবাজার পাঁচ মাথার নেতাজি মূর্তি পাদদেশে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন তৃণমূলের নেতৃবৃন্দ। তবে রাজ্যজুড়ে নেতাজির জন্মদিন বিভিন্ন জায়গায় সংক্ষিপ্ত অনুষ্ঠান হবে বলেই খবর।গতবছর অর্থাৎ নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী থেকেই ২৩ জানুয়ারি দিনটিকে দেশনায়ক দিবস হিসাবে পালন করে রাজ্য সরকার।

এবছরও দেশনায়ককে শ্রদ্ধা জানাতে বেশ কিছু পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নেতাজিকে শ্রদ্ধা জানাতে সম্পূর্ণ রাজ্য সরকারের খরচে রাজ্যে আন্তর্জাতিক মানের ‘জয় হিন্দ’ বিশ্ববিদ্যালয় তৈরি হবে। নেতাজি পরিকল্পিত ন্যাশনাল প্ল্যানিং কমিশন কেন্দ্র অনেক আগেই বাতিল করেছে। তার বদলে আনা হয়েছে নীতি আয়োগ। গতবছর নেতাজির জন্মবার্ষিকীর অনুষ্ঠানে দাঁড়িয়েই তার প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!