রাত্রে থাকা যাবে না হাওড়া স্টেশনে

0 0
Read Time:3 Minute, 17 Second

নিউজ ডেস্ক:রাতে থাকা যাবে না হাওড়া স্টেশনেপূর্ব ভারতে কুয়াশার দাপট বাড়তেই বিলম্বিত লয়ের কোপে পড়ল দুরপাল্লার একাধিক ট্রেন। বিলম্বে আসায় আপ ট্রেনটি এদিন তিন ঘন্টা দেরি করে রাত এগারোটার সময় হাওড়া থেকে রওনা দেয়। বিলম্বের জন্য কুয়াশাকেই দায়ী করেছে পূর্ব রেল। পূর্ব ভারতে শৈত্যপ্রবাহ যত বাড়বে তত বিলম্বে চলবে ট্রেন। দৃশ্যমানতা উপযুক্ত না থাকায় চালক ধীর গতিতে ট্রেন চালায়, প্রয়োজনে দাঁড় করিয়ে দেয়। রেল জানিয়েছে, যাত্রী সুরক্ষা সবার আগে।

ঠান্ডায় লাইনে ফাটল ধরতে পারে, সিগন্যাল দেখার সমস্যা হতে পারে। সুরক্ষার জন্য গতি নিয়ন্ত্রণ করা হয় শীতের মরশুমে। আগামী দিনে এই সমস্যা বাড়বে বলে ইঙ্গিত দিয়েছে রেল।ট্রেন বিলম্ব আসা ও ছাড়ার কারণে রাতে যাত্রীদের স্টেশনে এসে থাকতে হয় বা ভোরের ট্রেন ধরতে আগেই রাতে এসে স্টেশনে অপেক্ষা করতে হয় যাত্রীদের। এবার সেই যাত্রীরাও পড়েছেন চরম সমস্যার মুখে। সামনে সাধারণতন্ত্র দিবস। নিরাপত্তার কারণে যাত্রীদের রাত বারোটার পর আর হাওড়া স্টেশনের ভিতরে থাকতে দেওয়া হবে না। আরপিএফ তাদের স্টেশনের বাইরে বের করে দিচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।

আরপিএফ জানিয়েছে, সাধারণতন্ত্র দিবসের আগে কড়া নিরাপত্তার কারণে এই ব্যবস্থা। এমনকী, করোনার বিধিও রয়েছে এর মধ্যে। হাওড়া নিউ কমপ্লেক্সে আগেই এই নিষেধাজ্ঞার জন্য যাত্রীরা গভীর রাতে আশ্রয় নিতেন পুরনো স্টেশনে। এবার সেখানে নিষেধাজ্ঞায় বিপদের মধ্যে পড়েছেন যাত্রীরা। তাদের কথায়। চুরি, ছিনতাই হলে কে দায় সামলাবে বলে তারা প্রশ্ন তুলেছেন।হাওড়ায় এই বিধিনিষেধ জারি হলেও শিয়ালদহে তেমনটা হয়নি। ডিআরএম এসপি সিং জানান, ট্রেন ধরতে যাত্রীরা আসেন, অনেক সময় এক ট্রেনে এসে অন্য ট্রেনের অপেক্ষা করতে হয়, সে জন্য যাত্রীদের স্টেশনে থাকতে হয়। দু- এক ঘন্টা যাত্রীরা স্টেশনে থাকবেন, দীর্ঘ সময়তো থাকবেন না। পাশাপাশি তিনি জানেন, সম্প্রতি শান্তিপুর লোকালে মহিলা যাত্রীর শ্লীলতাহানির ঘটনায় আরপিএফ ও জিআরপিকে সন্ধ্যা রাতে সারপ্রাইজ ভিজিটের নির্দেশ দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!