পাহাড় থেকে সমতল – শীতের দাপটে কাবু রাজ্য

0 0
Read Time:2 Minute, 15 Second

নিউজ ডেস্ক:পাহাড় থেকে সমতল – শীতের দাপটে কাবু রাজ্য।ঋতুচক্রের হিসাবে শীতের বিদায় কার্যত আসন্ন। তাই সরস্বতী পুজোর বৃষ্টি দিয়েই সে বিদায় নেবে কি না, তা নিয়ে জল্পনা চলছে। তবে প্রকৃতির মতিগতি যে ভাবে বদলাচ্ছে, তাতে সরস্বতী পুজোর পরে ফাল্গুনেও শীতবাবুর প্রত্যাবর্তন হবে কি না, সে ব্যাপারেও নিশ্চিত করে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে আবহবিদদের অনেকে মনে করিয়ে দিচ্ছেন, মাঘের বাঘা শীত কিন্তু বিরল নয়।

বরং মাঝেমধ্যেই জানুয়ারির শেষ লগ্নে এমন ভেল্কি দেখায় উত্তুরে হাওয়া।স্লগ ওভারে ঝোড়ো ইনিংস একেই বলে! পাহাড় থেকে সমতল কেঁপে যাচ্ছে তার কাছে। এমন হাঁড়কাপানো ঠান্ডা অনুভব করে অনেকেই ভাবছেন মাঘের এই বাঘা শীত আর কত দিন? তাঁদের জন্য হাওয়া অফিসের বার্তা, কলকাতা-সহ রাজ্যে আরও দিন দু’য়েক শীতের দাপট চলবে। তারপরই বাড়তে শুরু করবে রাতের তাপমাত্রা।রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে ২২.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা ৫ ডিগ্রি কম।

ফলে শনিবারের তুলনায় রবিবার ঠান্ডা অনুভূত হতে পারে বেশি। কিন্তু স্লগ ওভারে শীতের এই ঝোড়ো ব্যাটিং ক্ষণস্থায়ী হবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। হাওয়া অফিস সূত্রে খবর, ফেব্রুয়ারির প্রথম দিন থেকে রাতের তাপমাত্রা বাড়তে পারে। সরস্বতী পুজোর সময় বৃষ্টির সম্ভাবনাও দেখছে তারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!