দেশে দৈনিক করোনা আক্রান্ত দুই লক্ষেরও কম,সুস্থ হচ্ছে ভারত

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক:দেশে দৈনিক করোনা আক্রান্ত ২ লক্ষেরও কম – সুস্থ হচ্ছে ভারত।জানুয়ারির শেষ থেকেই দেশে করোনার প্রকোপ কমা শুরু করবে। ধারণা ছিল বিশেষজ্ঞদের। বাস্তবে হচ্ছেও তাই। গত কয়েকদিন ধরেই দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায় নিম্নমুখী ট্রেন্ড শুরু হয়েছে। সেই ট্রেন্ড বজায় রেখে মঙ্গলবার বাজেটের দিন একধাক্কায় অনেকটা কমে গেল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। দীর্ঘদিন বাদে দৈনিক আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছে ২ লক্ষের অনেক নিচে।এই মুহূর্তে যে সংখ্যাটা সরকারকে সবচেয়ে স্বস্তি দিচ্ছে সেটা হল অ্যাকটিভ কেস। এই নিয়ে পরপর বেশ কয়েক সপ্তাহ কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১৭ লক্ষ ৪৩ হাজার ৫৯ জন। যা আগের দিনের থেকে প্রায় ৮৮ হাজার কম। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৯২ লক্ষ ৩০ হাজার ১৯৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৫৪ হাজার ৭৬ জন।স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৫৯ জন। যা আগের দিনের থেকে অনেক কম। এদিন দেশের পটিজিভিটি রেটও কমে হয়েছে ১১.৬৯ শতাংশ।

সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। পরিসংখ্যান বলছে, দেশের অধিকাংশ বড় রাজ্যেই কমছে আক্রান্তের সংখ্যা। তবে, কেরল ও কর্ণাটকের দৈনিক আক্রান্তের সংখ্যাটা এখনও চিন্তার। আক্রান্ত কমলেও দৈনিক মৃতের সংখ্যাটা ভয় ধরানোর মতো। সব রাজ্যেই মৃত সংখ্যা ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১১৯২ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৯৬ হাজার ২৪২ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!