ঘরে বসেই কাজ করতে চাইছেন ভারতীয়রা , কর্মীর অভাবে বেহাল দশা

0 0
Read Time:3 Minute, 16 Second

নিউজ ডেস্ক দুবছরে করোনার জন্য অভ্যাস গুলোর ক্ষেত্রে বেশ বড়সড় বদল ঘটেছে। মানুষ ঘরে থাকতে থাকতে, নিজেদের কমফোর্ট জোন হিসেবে ঘরে বসে কাজ করাটাকেই বেশি পছন্দ করছেন। এমন চাঞ্চল্যকর তথ্য উঠে আসল সমীক্ষায়। ভারতের চাকরিপ্রার্থীরা চাকরি খুঁজছেন ওয়াক ফ্রম হোমের জন্য, অফিসে গিয়ে কাজ করাটা পছন্দ করছেন না।

একটি প্রতিবেদন অনুসারে, ক্রমবর্ধমান সংখ্যক চাকরিপ্রার্থীরা বাড়ি থেকে স্থায়ী কাজের বিকল্প প্রদানকারী সংস্থাগুলি বেছে নিতে পছন্দ করেছেন। কোভিড-১৯ মহামারীতে বহু মানুষ বাড়িতে বসে কাজ করাকে বেশি স্বাচ্ছন্দ্যের বলে মনে করছেন। Naukri.com এর মতে, চাকরির প্ল্যাটফর্মটিতে গত বছরের জুলাই থেকে প্রায় ৯৩ হাজার স্থায়ী এবং অস্থায়ী দূরবর্তী চাকরি তালিকাভুক্ত হয়েছে। এর মধ্যে, ২২ শতাংশ চাকরি শুধুমাত্র স্থায়ী দূরবর্তী কাজের জন্য ছিল। গত ছয় মাসে, Naukri.com ভারতীয় চাকরিপ্রার্থীরা স্থায়ী এবং অস্থায়ী দূরবর্তী চাকরির জন্য ৩২ লাখ চাকরির সন্ধান করেছে। এর মধ্যে, প্রায় ৫৭ শতাংশ অনুসন্ধান একই সময়ে স্থায়ী দূরবর্তী চাকরির জন্য করা হয়েছিল, সর্বোচ্চ অনুসন্ধান ৩.৫ লক্ষেরও বেশি শুধুমাত্র ২০২১ সালের ডিসেম্বর মাসে করা হয়েছিল।

Naukri.com-এর চিফ বিজনেস অফিসার পবন গয়াল একটি বিবৃতিতে বলেন, নিয়োগকারীরা তাদের পরিকল্পনায় বেশ পরিবর্তন এনেছে। যদিও মহামারীর কারণে অনিশ্চয়তা বিরাজ করছে। বহু সংখ্যক নিয়োগকারীরা যে কোন জায়গা থেকে কাজের সুবিধাগুলি প্রদান করছে। বিশেষ করে যে কাজগুলি ঘরে বসেই অনায়াসে করা যায়।

সাধারণভাবে, বড় এবং ছোট উভয় কোম্পানি তিনটি ধরনের চাকরি যেমন নিয়মিত চাকরি, বাড়িতে থেকে অস্থায়ী কাজ এবং সম্পূর্ণ দূরবর্তী চাকরি পোস্ট করেছে। তথ্য অনুযায়ী, আইটি সফটওয়্যার, সফটওয়্যার পরিষেবা, আইটিইএস এবং নিয়োগ/স্টাফিং সেক্টরগুলি স্থায়ীভাবে দূরবর্তী চাকরি পোস্ট করছে। যে কয়েকটি কোম্পানি অস্থায়ী এবং স্থায়ী দূরবর্তী উভয় ধরনের চাকরি পোস্ট করছে তারা হল অ্যামাজন, টেক মাহিন্দ্রা, এইচসিএল, পিডব্লিউসি, ট্রিজেন্ট, ফ্লিপকার্ট, সিমেন্স, ডেলয়েট, ওরাকল, জেনসার, টিসিএস, ক্যাপজেমিনি ইত্যাদি

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!