সীমান্তে চেকিংয়ের কাজে সাহায্য করবে রোবট কুকুর কিন্তু কী ভাবে

0 0
Read Time:3 Minute, 28 Second

নিউজ ডেস্ক অনেকদিন ধরেই আমেরিকা এবং মেক্সিকোর সীমান্তের ওপরে আমেরিকার কড়া নজর রাখছে। এর মধ্যেই আমেরিকা নিয়েছে একটি নজিরবিহীন পদক্ষেপ। আমেরিকা তাদের মেক্সিকোর সীমান্তে মোতায়েন করেছে রোবট কুকুর । সেই সীমান্তে চেকিংয়ের কাজে সাহায্য করবে সেই রোবট কুকুর।

অনেক দিন ধরেই মেক্সিকো সীমান্ত দিয়ে আমেরিকায় প্রবেশ করে চলেছে অবৈধ নাগরিকদের আমেরিকা এই অবৈধ প্রবেশ আটকাতে বিপুল পরিমাণে টাকা খরচ করে চলেছে। এবার তারা নজরদারি আরও বাড়ানোর জন্য মোতায়েন করেছে রোবট কুকুর। আমেরিকা মেক্সিকোর সীমান্তে এমন রোবট কুকুর মোতায়েন করা হয়েছে। আমেরিকা মেক্সিকোর সীমান্তসেই জায়গায় মোতায়েন করা হয়েছে সেই রোবট কুকুর।

আমেরিকার কাস্টম এবং বর্ডার প্রোটেকশন জানিয়েছে যে, আমেরিকা মেক্সিকো সীমান্ত জুড়ে পাহারা দেওয়ার জন্য এবং পেট্রোলিং করার জন্য সবথেকে ভাল অপশন হল রোবট কুকুর। এই সীমান্তে মানুষের থেকেও এই ধরনের রোবট কুকুর বেশি কার্যকরী ভূমিকা পালন করতে পারে। এর কারণ হল আমেরিকা মেক্সিকোর বিস্তীর্ণ সীমান্ত জুড়ে কঠিন আবহাওয়ার প্রভাব এই ধরনের খারাপ এবং কঠিন আবহাওয়ায় মানুষের থেকেও রোবট কুকুর বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে। এই কারণেই আমেরিকা মেক্সিকোর সীমান্তে মোতায়েন করেছে রোবট কুকুর।

আমেরিকা মেক্সিকোর সীমান্তে রোবট কুকুরের চারটি পা রয়েছে। এর মাথাটি সোজা রয়েছে। সায়েন্স ফিকশন সিনেমায় যেমন বিভিন্ন ধরনের রোবট দেখতে পাওয়া যায় এই রোবট কুকুর অনেকটাই তেমন দেখতে। কিন্তু এই রোবট কুকুরের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের আধুনিক ও উন্নত টেকনোলজি। আমেরিকা মেক্সিকোর সীমান্তে এই চার পায়ের রোবট কুকুর মোতায়েন করা হয়েছে আপাতত এগুলোর কার্যকারিতা পরীক্ষা করার জন্য। এই রোবট কুকুর আমেরিকা মেক্সিকো সীমান্তে কেমন পারফর্ম করে তা দেখে একে অন্য কাজেও ব্যবহার করা হতে পারে। এই চার পায়ের রোবট কুকুরের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের আধুনিক গ্যাজেট এবং উন্নত টেকনোলজির ডিভাইস। রোবট কুকুরের মধ্যে থাকা সমস্ত ধরনের আধুনিক গ্যাজেট এবং ডিভাইস সরাসরি আমেরিকার পুলিশের নজরদারিতে থাকবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!