ধ্বংসস্তূপের মধ্যে একরত্তি প্রাণ, সেনার কোলে আশ্রয়

0 0
Read Time:2 Minute, 7 Second

নিউজ ডেস্ক ইউক্রেনের একের পর এক শহর লণ্ডভণ্ড। জল-স্থল-আকাশ, ৩ দিক ঘিরে হামলা চালাচ্ছে রাশিয়ার সেনা! যুদ্ধের মাঝে ইউক্রেন ছেড়ে বেরনোর মরিয়া চেষ্টা চালাচ্ছেন বহু ভারতীয়। অনেকে সীমান্ত পেরিয়ে পোল্যান্ড, রোমানিয়া কিংবা হাঙ্গেরিতে পৌঁছতে পারলেও, এখনও দেশে ফেরার বিমান পাননি। উত্‍কণ্ঠা ক্রমশ বাড়ছে পরিবারের।

কিছু জীবন্ত, সতেজ ছিল, আজ তা কঙ্কালসার। প্রাণের চিহ্নটুকুও কার্যত অবশিষ্ট নেই চারিপাশে। মুহুর্মুহু বোমা-গুলিতে যখন জতুগৃহে পরিণত হয়েছে গোটা দেশ, সেই সময় ঢাল হয়ে এক শিশুকে রক্ষা করতে দেখা গেল ইউক্রেনীয় সেনার এক জওয়ানকে । হানাহানি, রক্তপাতের মধ্যে মানবতা এবং স্নেহশীলতার প্রতীক হিসেবে ওই ছবি ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে

ইউক্রেনের ইরপিন থেকে ওই ছবি সামনে এসেছে। তাতে দেখা গিয়েছে, কংক্রিটের একটি সেতুর একাংশ উড়ে গিয়েছে। তার ধ্বংসস্তূপের উপর উল্টে পড়ে রয়েছে একটি গাড়ি। পাশের একটি সেতু ভেঙে প্রায় ঝুলছে। সেখান থেকেই ঘুমন্ত অবস্থায় এক দুধের শিশুকে উদ্ধার করে আনছেন ইউক্রেনীয় সেনার জওয়ান। গরম কাপড়ে মুড়ে, কোলে শিশুটিকে আগলে রেখেছেন তিনি। আগ্নেয়াস্ত্রটিকে ঝুলিয়ে নিয়েছেন পিঠে। তাঁর ঠিক পিছনে একটি সারমেয়কেও দেখা যাচ্ছে। তবে ইরপিন থেকে উদ্ধার হওয়া শিশুটিকে জীবন্ত উদ্ধার করা গিয়েছে জেনে স্বস্তি পাচ্ছেন অনেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!