স্কুলের জামায় ‘বিশ্ব বাংলা’ লোগো ব্যবহার নিয়ে দায়ের হল জনস্বার্থ মামলা

1 0
Read Time:2 Minute, 14 Second

নিউজ ডেস্ক স্কুলের জামায় ‘বিশ্ব বাংলা’ লোগো ব্যবহার নিয়ে জনস্বার্থ মামলা দায়েের হল কলকাতা হাইকোর্টে মামলা করে AISF। স্কুলের নিজস্ব ব্যাচ বদলে কেন ‘বিশ্ব বাংলা’ লোগো? এই লোগো প্রধানত রাজ্যের হস্তশিল্প, বস্ত্রশিল্পকে তুলে ধরার জন্য প্রচারমূলক হিসেবে ব্যবহার হয়।

পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা মিশন’-এর আওতায় শিক্ষা দফতরের তরফে সরকারি এবং সরকারি অনুদানপ্রাপ্ত স্কুলগুলোতে পোশাক, ব্যাগ, জুতো এখন দেওয়া হয়। এবার রাজ্যের সরকারি এবং সরকারি অনুদানপ্রাপ্ত স্কুলগুলোর পোশাকের রং নির্দিষ্ট করে দিচ্ছে শিক্ষা দফতর। নির্দেশিকায় বলা হয় যে, এবার থেকে স্কুলগুলোর পোশাকের রং হবে নেভি ব্লু ও সাদা। ছেলেদের জন্য প্রি-প্রাইমারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পোশাক হবে সাদা শার্ট এবং নেভি ব্লু প্যান্ট। মেয়েদের জন্য পোশাক হবে সাদা শার্ট ও নেভি ব্লু টিউনিক । মেয়েদের সালোয়ার-কামিজ হলে, তাও হবে নেভি ব্লু ও সাদা রঙের। পকেটের উপর থাকবে সেই ‘বিশ্ব বাংলা’র লোগো।

সরকারের এই নির্দেশিকার বিরোধিতায় সরব হয়েছে বিজেপি । এদিন সকালে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ তোপ দাগেন, “কেন্দ্রীয় সরকারের পয়সায় প্রকল্প চালানো হচ্ছে আর এদিকে পার্টির প্রচার করা হচ্ছে। ছোট ছোট বাচ্চাদের দিয়েও রাজনীতির প্রচার করানো হচ্ছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!