হিজাব বিতর্ককে চাঞ্চল্যকর বানাবেন না’

0 0
Read Time:2 Minute, 25 Second

নিউজ ডেস্ক আবার হিজাব মামলায় জরুরি ভিত্তিতে শুনানির আর্জি খারিজ করল শীর্ষ আদালত। হিজাব বিতর্ক নিয়ে সম্প্রতিই কর্নাটক হাইকোর্ট। জরুরিভিত্তিতে মামলার শুনানির আর্জি জানিয়েছিল কয়েকজন পড়ুয়া। বিভিন্ন স্কুলের যে বার্ষিক পরীক্ষা রয়েছে, তা উল্লেখ করেই মামলাকারীরা জরুরিভিত্তিতে শুনানির দাবি করেছিল। তবে এদিন শীর্ষ আদালতের তরফে সেই আর্জি খারিজ করে দেওয়া হয়।

আইসাত শিফা নামক মামলাকারী পড়ুয়ার তরফে হাজির আইনজীবী দেবদত্ত কামাত হিজাব মামলার রায়কে পুনর্বিবেচনা করার আবেদন জানালে, প্রধান বিচারপতি এনভি রমন তাঁকে ভৎসর্না করেন।
আবেদনকারীর তরফে দাবি করা হয়েছিল, আগামী ২৮শে মার্চ থেকে রাজ্যে পরীক্ষা শুরু হচ্ছে। শিক্ষার্থীদের হিজাব পরে শিক্ষা প্রতিষ্ঠানে ঢুকতে দেওয়া হচ্ছে না, ফলে তাদের একটি বছর নষ্ট হতে পারে পরীক্ষা দিতে না পারার জন্য। কারণ শিক্ষার্থীরা হিজাব ছাড়া স্কুল-কলেজে যেতে রাজি নয়।

সলিসিটর জেনারেল তুষার মেহতাও এই বিষয়ে হস্তক্ষেপ করতে চাইলে, প্রধান বিচারপতি এনভি রমন বলেন, “এই ঘটনার সঙ্গে পরীক্ষার কোনও যোগ নেই। দয়া করে এই বিষয়টিকে চাঞ্চল্যকর বানাবেন না।”
এর আগে গত ১৬ই মার্চ সুপ্রিম কোর্টে হিজাব বিতর্ক নিয়ে কর্নাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানানো হয়। সেই সময় শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছিল যে হোলির ছুটির পর কর্নাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাবে নিষেধাজ্ঞা জারির মামলার শুনানির আর্জি শোনা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!