মানুষ কি বিজেপি খাবে!’, মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার

0 0
Read Time:2 Minute, 53 Second

নিউজ ডেস্ক পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি থেকে শুরু করে পাহাড়ে ভোটের রাজনীতি, দার্জিলিংয়ে সরকারি অনুদান প্রদান অনুষ্ঠানে কেন্দ্রের সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মমতা চ্যালেঞ্জ, ঠিক করুন ১০ বছর ঝগড়া করবেন না। কাউকে দরকার হবে না। দেখুন দার্জিলিং কোথায় যায়।

এছাড়াও মমতা এদিন বলেন, দেশে বহু রাজনৈতিক দল রয়েছে। ভোটের সময়ে এক কথা বলে। ভোট ফুরলেই অন্য কথা শোনা যায়। ভোটের আগে বলেছিলাম লক্ষ্মীর ভান্ডার করব, করে দিয়েছি। স্টুডেন্টস ক্রেডিট কার্ডের কথা বলেছিলাম, করেছি। দুয়ারে রেশনের কথা বলেছিলাম, করেছি। আর দিল্লির সরকারকে দেখুন, বছরে ১০ বার পেট্রোলের দাম বাড়ায়। গ্যাস, কেরোসিনের দাম বাড়ায়, চা বাগান বন্ধ করে দেয়। নিজেরই আগুন জ্বালায়, আবার বদনামও করে বাংলাকে। ওরা বাংলাকে ভালোবাসে না। মানুষের সঙ্গে সম্পর্ক নেই। শুধু আগুন লাগানোই ওদের কাজ। ভায়েলেন্স ভায়োলেন্স বলে রাজ্যের দুর্নাম করে।
এখানেই থেমে থাকেননি মুখ্যমন্ত্রী। বলেন, ইউপিতে ভোটে জিতে ৫ দিনে ৫ বার পেট্রোলের দাম বাড়িয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়েছে। মানুষ কী খাবে, বিজেপি খাবে? নাকি দিল্লির লাড্ডু খাবে?

রাজ্য সরকারের প্রকল্পের কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, কোভিডের সময়ে আসতে পারিনি। দার্জিলিংয়ে এলাম ২ বছর পর। পাহাড়ে যত বিধবা রয়েছেন বহু দুঃখে তাদের দিন কাটে। রাজ্যে সরকার বিধবাদের জন্য ভাতা একলাফে অনেকটাই বাড়িয়ে দিয়েছে। রাজ্য সরকার বর্তমানে ২১ লাখ বিধবাকে পেনশন দিচ্ছে। দুয়ারে সরকারে আবেদন অনুযায়ী আমরা ইতিমধ্যেই ১ কোটি ৫৩ লাখ গৃহবধূকে লক্ষ্মীর ভান্ডার দিয়েছি। আরও অনেকেই পাবেন। কৃষক থেকে ছাত্ররাও অনুদান পাবে। সন্তানদের বাইরে পড়াশোনা করার জন্য ১০ লাখ টাকা পর্যন্ত ঋণের ব্যবস্থা করেছে সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!