বাড়ল পেট্রল-ডিজেলের দাম ,৯ দিনে ৮ বার

0 0
Read Time:2 Minute, 46 Second

নিউজ ডেস্ক বুধবার ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম। ৯ দিনে ৮ বার, মোট ৫.৬০ পয়সা লিটার প্রতি বাড়ল জ্বালানির দাম। মধ্যবিত্তের নাভিশ্বাস উঠিয়ে দিয়েছে জ্বালানির একনাগাড়ে মূল্যবৃদ্ধি। বুধবার ফের ৮০ পয়সা করে লিটার প্রতি দাম বাড়ল পেট্রল-ডিজেলের
কলকাতায় পেট্রলের দাম সব রেকর্ড ভেঙে দিয়েছে। বুধবার শহরে পেট্রলের দাম ১১০ টাকা ৪৮ পয়সা। ডিজেলের দাম বেড়ে হল ৯৫.৪২ পয়সা।
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়েছে আকাশছোঁয়া যার প্রভাব পড়ছে ভারতেও। স্বভাবতই দাম বেড়েছে জ্বালানির। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়া হামলা করার পর বেশ কিছুদিন ভারতে পেট্রোপণ্যের দাম বাড়েনি। পাঁচ রাজ্যে ভোটের ফল বেরোনোর ১২ দিনের মাথায় বাড়তে শুরু করে।

গত ১০ মার্চ ছিল ভোটগণনা। জ্বালানির দাম বাড়তে শুরু করেছে ২১ মার্চ থেকে। তার পর থেকে বেড়েই চলেছে পেট্রল-ডিজেলের দাম। জ্বালানির মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ করেছে বিরোধীরা। তিন দিন আগে শিলিগুড়িতে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রকে আক্রমণ করে বলেছেন, চার রাজ্যে জিতে বিজেপির রিটার্ন গিফট।

বাংলাতে দিকে দিকে তৃণমূল কংগ্রেস, কংগ্রেস মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিছিল-সমাবেশ করছে। বিরোধীদের প্রশ্ন, কেন্দ্রের হাতে যদি দামের রাশ না থাকে, তাহলে ভোট শেষ না হওয়া পর্যন্ত কী ভাবে দাম বাড়ল না? পাঁচ রাজ্যে ভোটের ফল ঘোষণা হওয়ার কিছুদিন পর কেন দাম বাড়তে শুরু করল? বিজেপির যুক্তি, রাজ্য সরকারগুলি জ্বালানির উপর ভ্যাট কমাচ্ছে না কিন্তু ভোটের পর কেন দাম বাড়ল তা নিয়ে উত্তর নেই গেরুয়া শিবিরের ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!