মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে গ্রুপ সি পদে নিয়োগ

0 0
Read Time:3 Minute, 22 Second

নিউজ ডেস্ক ফের পশ্চিমবঙ্গে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ পোস্টাল রিক্রুটমেন্ট বোর্ড। বিজ্ঞপ্তি অনুযায়ী, ভারতীয় পোস্টের পশ্চিমবঙ্গ শাখায় গ্রুপ সি পদে নিয়োগ করা হবে। এই গ্রুপ সি পদে পশ্চিমবঙ্গের প্রত্যেকেই আবেদন করতে পারবে নিজের উপযুক্ত যোগ্যতা রয়েছে। পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে গ্রুপ সি পদে আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য। এছাড়াও আবেদন করার আগে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে নেবেন। যে সকল চাকরি প্রার্থী পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে গ্রুপ সি পদে আবেদন করতে ইচ্ছুক তারা শেষ অবধি পড়বেন নিচে শূন্যপদ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল ।

শূন্যপদের নাম : পোস্টাল গ্রুপ সি লেভেল

আগ্রহী প্রার্থীরা কীভাবে আবেদন করবেন ?

যে সকল প্রার্থীরা পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে উক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফলাইন আবেদন ফর্ম অফিসিয়াল নোটিশ ডাউনলোড লিঙ্কে দেওয়া হবে সেখান থেকে ডাউনলোড করে দেখেনিবেন। আবেদন পত্রটি A4 সাইজে ডাউনলোড করে তা সঠিক ভাবে পূরণ করে নিচের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে।

আবেদনের তারিখ  : উক্ত পদে আবেদন গ্রহণ শুরু হবে ২৮.৩.২০২২ থেকে এবং আবেদন গ্রহন চলবে ২৭.৪.২০২২ তারিখ পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা : শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীকে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে এছাড়াও আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখেনিবেন।

বয়সসীমা : যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৫৬ বছর পর্যন্ত। সংরক্ষিত দের কোনো বয়সের ছাড় দেওয়া হবে না।

বেতন : মাসিক বেতন হিসেবে ১৯,৯০০ থেকে ৬৩,২০০ টাকা দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া : যে সকল চাকরি প্রার্থীরা আবেদন করবে তাদের লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে এমনটাই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আবেদন পত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস জমা করবেন?
১. মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র
২. মাধ্যমিক মার্কশিট
৩. পরিচয় পত্র -আধার বা ভোটার কার্ড
৪. ড্রাইভিং লাইসেন্স
৫. অন্যান্য যদি থাকে

আবেদন পাঠানোর ঠিকানা : The Senior Manager, Mail Motor Service, 139,Beleghata Road, Kolkata, 700015

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!