পশ্চিমবঙ্গে গ্রুপ ডি (পরিবেশ বন্ধু) পদে কর্মী নিয়োগ

0 0
Read Time:3 Minute, 51 Second

নিউজ ডেস্ক আপনি কি এখনো বেকার আছেন? তাহলে আপনার কাছে আসছে একটা বড়ো সুযোগ। এবার পশ্চিমবঙ্গের পৌরসভায় কোনরকম শিক্ষাগত যোগ্যতা ছাড়াই গ্রুপ ডি – ‘পরিবেশ বন্ধু’ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে চাকরি করতে হলে খুবই নূন্যতম যোগ্যতা দরকার। আপনাকে এখানে কোনো রকম শিক্ষাগত যোগ্যতা দেখাতে হবে না শুধুমাত্র বাংলা পড়তে বা লিখতে পারলেই আপনি এখানে চাকরি করতে পারবেন। পশ্চিমবঙ্গের মোট ২৩ টি জেলার সকল বাসিন্দাই এখানে আবেদন করার সুযোগ পাবেন। পুরুষ ও মহিলা সকল চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে পারেন।
যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং অষ্টম শ্রেণী পাস করে আছেন তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন।

পদের নাম –  এখানে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হল পশ্চিমবঙ্গের পৌরসভা গ্রুপ ডি পরিবেশ বন্ধু।

শিক্ষাগত যোগ্যতা – এখানে আবেদন করতে হলে কোন রকম শিক্ষাগত যোগ্যতার কথা অফিশিয়াল নোটিফিকেশন এ বলা হয়নি। শুধুমাত্র ভারতীয় নাগরিক হলেই সেখানে আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং সরকারি চাকরির খোঁজ করছেন পড়াশোনা জানুক আর না জানুক এখানে চাকরি করতে পারবেন।

আবেদনের পদ্ধতি –  এখানে আবেদন করতে হবে চাকরিপ্রার্থীকে অনলাইনের মাধ্যমে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ডকুমেন্টস –

১.বয়সের প্রমাণপত্র

২. কোনরকম শিক্ষাগত যোগ্যতা থাকলে তার প্রমান পত্র

৩.আধার কার্ড অথবা ভোটার কার্ড

৪. পাসপোর্ট সাইজের ফটো

৫. নিজের সিগনেচার

৬. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

 যে সমস্ত চাকরি করতে এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের একটি লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরীক্ষায় পাস করলে ইন্টারভিউ হবে ও ইন্টারভিউ দিয়ে চাকরি পেয়ে যাবেন।

বয়সসীমা –  এখানে চাকরি করতে চাইলে চাকরি প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

মূল্য – এখানে আবেদন করতে হলে জেনারেল বা সাধারণ চাকরিপ্রার্থী ও OBC শ্রেণীর চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য হিসেবে ১৫০ টাকা দিতে হবে। এছাড়াও অন্যান্য ক্যাটাগরির(SC,ST,PWD) চাকরিপ্রার্থীদের এখানে শুধু মাত্র ৫০ টাকা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ –  এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৮.২.২০২২ তারিখ থেকে এবং আবেদন চলবে ২৪.৪.২০২২ তারিখ পর্যন্ত।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!