ভাদু খুনের তদন্ত চাইছে এবার সিবিআই

0 0
Read Time:2 Minute, 18 Second

নিউজ ডেস্ক বাগঢুই কাণ্ডে এবার প্রাথমিক তদন্তের পর বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে তাদের রিপোর্ট পেশ করল সিবিআই। কলকাতা হাইকোর্টের নির্দেশে রামপুরহাটের বাগঢুই গ্রামে ৯ জনকে পুড়িয়ে মারার ঘটনা নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় এজেন্সি। তবে এদিন প্রাথমিক তদন্ত রিপোর্ট পেশ করার পর সিবিআইয়ের আইনজীবীরা আদালতকে জানান, তাঁরা ভাদু শেখ খুনের তদন্তও হাতে নিতে চেয়েছেন এবার।
আইনজীবীরা বলেন যে ভাদু শেখ বাগঢুই হত্যাকাণ্ডের সঙ্গে পুড়িয়ে মারার ঘটনার প্রত্যক্ষ যোগ রয়েছে বলে প্রাথমিক তদন্তে পাওয়া গিয়েছে, তাই দুটি তদন্তের ভার চায় সিবিআই।

।ভাদু শেখ খুনের তদন্ত এখনও রাজ্য পুলিশ করছে। আদালতে এদিন তা রাজ্য সরকারের তরফে জানানোও হয়। কিন্তু তা শুনে বিচারপতিরা জানতে চায় সেই তদন্তের কতটা অগ্রগতি হয়েছে? এ ব্যাপারে রাজ্য সরকারের থেকে বিস্তারিত রিপোর্ট চেয়েছে হাইকোর্ট। আইনজীবীরা বলেছেন, আপাতত এই শুনানির রায় স্থগিত রেখেছেন বিচারপতিরা। রাজ্য সরকারের থেকে রিপোর্টের জন্য তাঁরা অপেক্ষা করছেন। তবে আশা করা হচ্ছে, দুটো তদন্তের ভারই সিবিআই দেবে উচ্চ আদালত।
ওদিকে হাইকোর্টের নির্দেশে ঝালদা কাণ্ড নিয়ে সিবিআই তদন্ত শুরু করে দিয়েছে। ঝালদায় অস্থায়ী ক্যাম্প অফিস বানিয়েছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। তবে ঝালদা কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করেছে রাজ্য সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!