রাজ্য জয়েন্টের সম্ভাব্য দিনক্ষণ ঘোষণা করে দেওয়া হয়েছে

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক রাজ্য জয়েন্ট পরীক্ষার্থীদের জন্য বড় খবরচলতি মাসেই এই পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু হবেপরীক্ষা হতে পারে ২০২২ সালের ২৩ এপ্রিল
WBJEE 2022: রাজ্য জয়েন্ট পরীক্ষার্থীদের জন্য বড় খবর। চলতি মাসেই এই পরীক্ষা (WBJEE 2022)-র রেজিস্ট্রেশন শুরু হবে। রাজ্য জয়েন্ট বোর্ড (West Bengal Joint Entrance Examination Board)-এর তরফ থেকে জানানো হয়েছে, তা হবে ২৪ ডিসেম্বর থেকে। আগে তা ২১ ডিসেম্বর থেকে হওয়ার কথা ছিল।

সম্ভাব্য তারিখ
পরীক্ষা (WBJEE 2022) হতে পারে ২০২২ সালের ২৩ এপ্রিল। এই তারিখ বদল হলেও হতে পারে। রেজিস্ট্রেশনের সময়ও বাড়ানো হয়েছে। আগে ঠিক ছিল রেজিস্ট্রেশনের শেষ দিন ২০২২ সালের ৭ জানুয়ারি। এখন তা হয়েছে ১০ জানুয়ারী

সংশোধন
সেই পর্ব মেটার পর পড়ুয়াদের আবেদনপত্র সংশোধনের কাজ শুরু হবে। তা চলবে তিনদিনের জন্য। ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি তা হবে

এই পরীক্ষার গুরুত্ব
রাজ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজে ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি নিয়ে পড়ার সুযোগ পেতে এই পরীক্ষা (WBJEE 2022)-য় বসতে হয়। এর পাশাপাশি সেল্ফ ফিনান্সিং ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজিক্যাল ইন্সটিটিউটে ভর্তির সুযোগ পেতে এই পরীক্ষা দরকারি।

ইমেল এবং মোবাইল নম্বর
রাজ্য জয়েন্ট বোর্ড (West Bengal Joint Entrance Examination Board)-এর তরফ থেকে প্রার্থীদের আর্জি জানান হয়েছে, বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি ব্যবহার করার। কারণ ভবিষ্যতে তাতে যোগাযোগ করা হবে। কোনও মোবাইল নম্বর বা ইমেল আইডি-তে ভুল থাকলে বা সেটি অবৈধ হলে বা তা বদল করা হলে, কোনও প্রার্থী যদি তথ্য না পান, তা হলে তার দায় বোর্ডের নয়।

পরীক্ষার জন্য আবেদন শুধুমাত্র অনলাইনেই করতে হবে। ছাপাই করা কোনও জিনিস পাওয়া যাবে না। রাজ্য জয়েন্ট বোর্ড (West Bengal Joint Entrance Examination Board)-এর ওয়েবসাইটে এ বসব তথ্য পাওয়া যাবে। সেটি হল www.wbjeeb.nic.in।

আরও পড়ুন: বক্সার জঙ্গলে দেখা মিলল রয়্যাল বেঙ্গলের, উচ্ছ্বাস বন দফতরের

যা বদলানো যাবে না
নাম, বাবার নাম, মায়ের নাম, জন্মতারিখ, বাসস্থান, লিঙ্গের তথ্য জমা করার পর তা আর বদল করা যাবে না বা সংশোধন করা যাব না। সেখানে যে তথ্য দেওয়া হয়েছে, তা যেন স্কুল-কলেজের অ্যাডমিট কার্ড, মার্কশিট, সার্টিফিকেটের সঙ্গে মেলে।

নিজের অ্যাপ্লিকেশন নম্বর, পাসওয়ার্ড, সিকিউরিটি কোয়শ্চেন কারও সঙ্গে শেয়ার না করার পরামর্শ দেওয়া হয়েছে। ছবি এবং সইয়ের স্ক্যান করা কপি আপলোড করতে হবে। কেউ এ ব্য়াপারে কোনও মেল বা এসএমএস পেলে একদিনের মধ্যে তা সংশোধন করে নিতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!