ভারতীয় রেল কি ধাপে ধাপে বেসরকারিকরণের দিকে এগোচ্ছে?

0 0
Read Time:1 Minute, 45 Second

নিউজ ডেস্ক হাওড়া-বর্ধমান শাখার মেইন লাইনে সিমলাগড় স্টেশনে নতুন ব্যবস্থা চালু হওয়ার পর এই প্রশ্নটাই উঠে আসছে।
স্টেশনের টিকিট বিক্রির দায়িত্ব পুরোপুরিভাবে তুলে দেওয়া হয়েছে একটি বেসরকারি সংস্থার হাতে।
যেখানে রেলের নিজস্ব কোনও লোক থাকবে না। টিকিট বিক্রির গোটা ব্যবস্থাটাই পরিচালনা করবেন বেসরকারির কর্মীরা। স্টেশনে থাকবেন না কোনও স্টেশন মাস্টার। চলতি মাসের ১ এপ্রিল থেকে এই নতুন ব্যবস্থা চালু করা হয়েছে ।
এবিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘সিমলাগড় স্টেশনে টিকিট বিক্রির হার খুবই কম। সেজন্য স্টেশনটিকে একটি ‘হল্ট’ স্টেশনে পরিণত করা হয়েছে এবং টিকিট বিক্রির দায়িত্ব একটি বেসরকারি সংস্থাকে দেওয়া হয়েছে। এর জন্য কিন্তু টিকিটের দামে কিছু হেরফের করা হচ্ছে না।’

নিরাপত্তা সহ বাকি ব্যবস্থাগুলি রেলের হাতেই থাকছে। আর টিকিট বিক্রির এই ব্যবস্থা শুধুমাত্র সিমলাগড় হল্ট স্টেশনেই চালু হয়নি। আরও বেশ কিছু স্টেশনে আছে। যদিও হাওড়া ডিভিশনে সিমলাগড় হল্ট স্টেশনেই প্রথম এই ব্যবস্থা চালু করা হল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!