ক্লাস ঠিকমতো না হওয়ায় পরীক্ষার সময় আরও ২০ মিনিট বাড়ানো হল

0 0
Read Time:3 Minute, 20 Second

নিউজ ডেস্ক অতিমারীর আবহে যথাযথভাবে নেওয়া যায়নি ক্লাস, তাই প্রস্তুতিও ঠিকমতো হয়নি। চাপের মধ্যে ছিলেন বহু পরীক্ষার্থী। শুধু পরীক্ষার্থী বললে ভুল হবে কারণ অভিভাবকরাও যথেষ্ট উদ্যোগের মধ্যে ছিল এবছরের উচ্চমাধ্যমিক এবং বাকি সমস্ত প্রতিযোগিতামূলক পরীক্ষা নিয়ে। তবে পরীক্ষার্থীদের জন্য সুখবর। কারন পরীক্ষার সময় ৩ ঘন্টার বদলে আরও ২০ মিনিট বাড়িয়ে দেওয়া হল।
এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ২ এপ্রিল থেকে, চলবে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত। আর এবারের উচ্চমাধ্যমিকের বিজ্ঞান বিভাগের বহু পরীক্ষার্থীই এবার নিট পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন।

আগামী ১৭ই জুলাই হবে সর্বভারতীয় মেডিকেল পরীক্ষা বা NEET UG. ন্যাশনাল টেস্টিং সংস্থা এর তরফ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছিল ২রা এপ্রিল থেকে নিটের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হতে পারে এবং আগামী ৭ই মে পর্যন্ত এই রেজিস্ট্রেশন করা যেতে পারে। আবেদনের ক্ষেত্রে নির্দিষ্ট বয়সসীমা রাখা হয়নি।
প্রসঙ্গত, নিটের জন্য পরীক্ষার্থীরা আবেদন করার পরও আবেদন পত্র সংশোধন করার ক্ষেত্রে অতিরিক্ত পাঁচদিন সময় পেতে পারে এমনটাই বলা হয়েছিল। অনুযায়ী আগামী ১৭ জুলাই হবে এবছরের নিট পরীক্ষা।

উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা এবছর নিট পরীক্ষা দেবেন। পরীক্ষার সময় ছিল ৩ ঘন্টা। তবে পরীক্ষায় প্রশ্ন সংখ্যা না বাড়িয়ে পরীক্ষার সময়সীমা ৩ ঘন্টা ২০ মিনিট করা হলো।
ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ প্রতিবছর নিট পরীক্ষার আয়োজন করে থাকে। গত বছর পর্যন্ত নিট পরীক্ষার ক্ষেত্রে পরীক্ষার্থীদের ৩ ঘন্টা সময় দেওয়া হতো। এবছর নিট পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের অতিরিক্ত ২০ মিনিট সময় দেওয়া হবে। অর্থাৎ আয়োজক সংস্থা এনটিএ এবছরের পরীক্ষার্থীদের ৩ ঘন্টা ২০ মিনিট সময় দেবে। এবছরের নিট পরীক্ষা আগামী ১৭ জুলাই দুপুর ২ টো থেকে বিকেল ৫ টা ২০ মিনিট পর্যন্ত নেওয়া হবে।
আগামী ২৭ এপ্রিল শেষ হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা ১৭ জুলাই হবে নিট পরীক্ষা। একটি পরীক্ষা শেষ হওয়ার পর আরেকটি পরীক্ষার চাপ। তবে পরীক্ষার হলে অতিরিক্ত ২০ মিনিট পরীক্ষার্থীদের কিছুটা হলেও স্বস্তি দেবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!