সাত সকালে নিউ টাউনে কি করছে দিলীপ ঘোষ?

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক আজ নিউ টাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে শুরু হচ্ছে রাজ্য সরকারের আন্তর্জাতিক শিল্প সম্মেলন। এ দিনই সকালে সিলিকন ভ্যালির জন্য চিহ্নিত জমি ঘুরে দেখলেন দিলীপ ঘোষ ।
সিলিকন ভ্যালির ফাঁকা জমির ছবিও তুললেন ও
তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া হোর্ডিংয়েরও।

দিলীপ বাবুর কটাক্ষ করে বলেন, জাঁকজমক করে নিউ টাউনে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন হচ্ছে। অথচ রাজ্য সরকার যে সিলিকন ভ্যালি নিয়ে এত প্রচার করেছে, সেখানে এখনও কোনও কাজই শুরু হয়নি। ‘আজ বেঙ্গল সাবমিট শুরু হচ্ছে। তাই আমার মনে হল সিলিকন ভ্যালি একবার ঘুরে দেখা উচিত। দু’- তিন বছর আগে এখানে চারিদিকে হোডিং দিয়ে ঘিরে ফেলা হয়েছিল। এখনও দু’-একটি মুখ্যমন্ত্রীর হোর্ডিং আছে, আর সব উধাও । হোগলার জঙ্গলে গরু-ছাগল ঘুরে বেড়াচ্ছে, এক কোদাল মাটি ও কাটা হয়নি।’

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের সাফল্য নিয়ে প্রশ্ন তুলে দিলীপবাবুর আরও কটাক্ষ, ‘পশ্চিমবঙ্গের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হচ্ছে। টাকার শ্রাদ্ধ করে শিল্প সম্মেলন করে লাভ কী হয়েছে? কত টাকা খরচ হয়েছে? বাংলার মানুষকে তা জানানো উচিত। এই নাটক বন্ধ হওয়া দরকার। এই সরকারের মুখ্যমন্ত্রীর বিশ্বাস যোগ্যতা নেই আর তার রাজ্যে কী কেউ শিল্প করবে?’

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে বরাবরই সমালোচনা করে আসছে রাজ্য বিজেপি। এবারের এই সম্মেলনে আসার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, বাংলার বিজেপি-র সাংসদদের তরফেই শিল্প সম্মেলনে না আসার জন্য প্রধানমন্ত্রীকেবলা হয়। কিন্তু শেষ পর্যন্ত মোদি শিল্প সম্মেলনে আসছেন না।

কয়েকদিন আগেও রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছেন, সিলিকন ভ্যালি প্রকল্পেও তথ্যপ্রযুক্তি ক্ষেত্র থেকে বিপুল সাড়া পেয়েছে রাজ্য। প্রাথমিক ভাবে যে পরিমাণ জমি নিয়ে সিলিকন ভ্যালি তৈরির পরিকল্পনা করেছিলেন বিপুল সংখ্যক আবেদন জমা পড়ায় তা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!