নজরুল মঞ্চে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র বিশেষ অতিথি শত্রুঘ্ন সিনহা, কেন জানেন?

0 0
Read Time:2 Minute, 41 Second

নিউজ ডেস্ক আগামী সোমবার থেকে শুরু হতে ছলেছে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২৫শে এপ্রিল নজরুল মঞ্চে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলিউডের সুপারস্টার ও সদ্য তৃণমূলের টিকিটে জিতে আসা আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা।

গত জানুয়ারিতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলচ্চিত্র উৎসবের। কিন্তু সেসময় একে একে করোনা আক্রান্ত হন চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী থেকে শুরু করে কমিটির বেশ কয়েকজন। করোনার বাড়তি প্রকোপের কারণেই পিছিয়ে যায় ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। অবশেষে ঘোষণা হয় নয়া দিনের। আগামী ২৫শে এপ্রিল থেকে শুরু হবে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, চলবে ১লা মে অবধি। ৭ দিন ব্যাপী ১০টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ৪১ টি দেশের ১৬০টি ছবি। এবছরের ফোকাস কান্ট্রি ফিনল্যান্ড। সবমিলিয়ে ১৬০টি ছবির ২০০টি শো আয়োজন করা হয়েছে। এবছরের উদ্বোধনী ছবি সত্যজিত রায়ের ‘অরন্যের দিনরাত্রি’। 

এবছর শতবর্ষে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হবে সত্যজিত রায়, চিদানন্দ দাশগুপ্ত ও হাঙ্গেরিয়ন ফিল্মমেকার মিকলোস ইয়াঞ্চকে। সত্যজিত রায়ের তৈরি ছবি ও তাঁকে নিয়ে তৈরি ছবিও প্রদর্শিত হতে চলেছে চলচ্চিত্র উৎসবে। সেই তালিকায় রয়েছে পথের পাঁচালী, পরশ পাথর, নায়ক, শতরঞ্জ কি খিলাড়ি, হীরক রাজার দেশে, সোনার কেল্লা, শ্যাম বেনেগালের তৈরি সত্যজিত রায় নামক ডকুমেন্টারি সহ বেশ কয়েকটি ছবি। প্রদর্শিত হবে চিদানন্দ দাশগুপ্তের ছবি পোর্টেট অফ দ্য সিটি ও আমোদিনী। এছাড়াও রয়েছে মিকলোস ইয়াঞ্চর সবচেয়ে বিখ্যাত ছবি ‘ইলেক্ট্রা মাই লাভ’। এবছর সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার পরিবেশন করবেন পরিচালক সুজিত সরকার। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!