নির্যাতিতার পরিবার কে এবার নিরাপত্তা দেবার নির্দেশ হাইকোর্টের

0 0
Read Time:3 Minute, 38 Second

নিউজ ডেস্ক হাঁসখালি তে যে ধর্ষণ কাণ্ডটি ঘটে সেই নির্যাতিতার পরিবার কে এবার নিরাপত্তা দেওয়ার নির্দেশ কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের। সাক্ষীদেরও নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন। তাছাড়া নির্যাতিতার পরিবার পরিজনদের মানসিক এবং শারীরিক চিকিৎসার বন্দোবস্ত করার নির্দেশ হাই কোর্টের প্রধান বিচারপতির।

প্রধান বিচারপতির নির্দেশ যে, ২০১৮ সালের সাক্ষী সুরক্ষা প্রকল্প (উইটনেস প্রোটেকশন প্রোগ্রাম) অনুযায়ী, যত দ্রুত সম্ভব নির্যাতিতার পরিবারের নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে। যত দিন না তা করা যাচ্ছে ততদিন রাজ্যকে নির্যাতিতার পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা দিতে হবে। এমনকি রাজ্য কে তার পরিবার ও পরিজন দের মানসিক আর শারীরিক সুস্থতার দায়িত্ব নিতে হবে। নির্যাতিতার পরিজনদের প্রয়োজনে কাউন্সেলিং করাতে হবে। এদিকে, এদিন সিবিআই হাঁসখালি কাণ্ডের নির্যাতিতার প্রেমিক তথা তৃণমূল নেতার ছেলে সোহেল গোয়ালির বন্ধুদের দফায় দফায় জেরা করে।

ঘটনাটি ছিল, গত ৪ এপ্রিল প্রেমিক সোহেল গোয়ালির জন্মদিনের পার্টিতে গিয়েছিল হাঁসখালির কিশোরী। সেখানেই তাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। সোহেল স্থানীয় তৃণমূল নেতার ছেলে। কিশোরীর পরিবারের দাবি, রাতে বাড়ি ফিরে আসার পর থেকে অসুস্থ হয়ে পড়ে সে। ভোররাতে মৃত্যু হয় তার।জোর করে ডেথ সার্টিফিকেট ছাড়াই তার দেহ পুড়িয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। কলকাতা হাই কোর্টের নির্দেশে বর্তমানে সিবিআই এই ঘটনার তদন্ত শুরু করেছে বলেই শোনা যাচ্ছে।

আবার পাশাপাশি বিজেপি ও এই ঘটনার ফ্যাক্ট
ফাইডিং কমিটি ও গঠন করে বলে শোনা যাচ্ছে।
বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্য শ্রীরূপা মিত্র চৌধুরীর দাবি তাঁদের নির্যাতিতার মা-বাবা বলেন, “খুব অসুস্থ অবস্থায় মেয়েকে পাই। আমাদের বাড়ি ঘিরে ফেলা হয়েছিল। বন্দুক উঁচিয়ে ভয় দেখানো হয়েছিল।”
কমিটির করা রিপোর্ট অনুযায়ী , নাবালিকার অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয়েছে নাকি তাকে জীবন্ত জ্বালিয়ে দেওয়া হয়েছিল, সে বিষয়ে সন্দেহ প্রকাশ করা হয়।
তবে এই বিষয়টি নিয়ে সিবিআই তদন্ত শুরু করেছে ইতিমধ্যেই সেই তদন্তের রিপোর্ট আসলেই সত্যিটা সবার কাছে পরিষ্কার হয়ে যাবে বলেই ধারণা করা যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!