একই মঞ্চে মোদী আর মমতা আবারও একসাথে

0 0
Read Time:2 Minute, 49 Second

নিউজ ডেস্ক রাজ্য আর কেন্দ্রের মধ্যে যে সু সম্পর্ক নয় সেটা তো সবাই জানে। রাজ্য আর কেন্দ্রের মধ্যে যে কোনো ব্যাপার নিয়ে সংঘাত হয়েই থাকে। আর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত্‍ করতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে যে, আগামী ৩০ এপ্রিল দিল্লিতে একই মঞ্চে দেখা যাবে তাঁদের।

জানা যাচ্ছে যে, ৩০ই এপ্রিল সব রাজ্যের হাই কোর্টের বিচারপতিদের সম্মেলনের উদ্বোধন রয়েছে। ওই কনক্লেভে থাকবেন দেশের প্রধান বিচারপতি। সেই অনুষ্ঠান উদ্বোধন করবেন মোদি। যেখানে উপস্থিত থাকার কথা শোনা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ও।
সেই অনুষ্ঠান এ অংশগ্রহণ করার জন্যই আগামী ২৯ এ এপ্রিল চলে যেতে হচ্ছে দিল্লি তে। তবে তিনি নয় বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী রাও সেই অনুষ্ঠান এ থাকতে চলেছেন বলেই শোনা যায়।
সেই দিন আলাদা করে মোদী এবং মমতা র মধ্যে কোনো আলোচনা হবে বলে এখনো জানা যায় নি।
চিফ মিনিস্টার্স-চিফ জাস্টিসেস কনফারেন্স অন জুডিশিয়ারি শেষবার অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। করোনা র জের কাটিয়ে এবার দীর্ঘ ৬বছর পর আবারো বসছে এই সম্মেলনের আসর। সেখানে এবার আরো একবার মুখোমুখি হতে চলছেন মোদী আর মমতা।

সম্প্রতি কলকাতায় যা অবস্থা একাধিক খুন, ধর্ষণ ও দুর্নীতির তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি। শোনা যাচ্ছে যে, দেশের প্রধান বিচারপতি এমভি রামানার কাছে গিয়ে বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় নালিশ করেছিলেন, তাঁর রায়ে ডিভিশন বেঞ্চ স্থগিতাদেশ দিচ্ছে। এই ইস্যুতে অশান্ত হয়েছিল কলকাতা হাই কোর্টের পরিবেশ এ মোদী আর মমতার সাক্ষাৎ ঠিক কোন দিকের ইঙ্গিত করছে রাজনৈতিক মহলে বেশ সরগম ফেলেছে।
এর পরিণতি কি হতে চলেছে সেটাই এখন দেখার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!