জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা স্থগিত করার আর্জি

0 0
Read Time:4 Minute, 2 Second

নিউজ ডেস্ক চলতি মাসের ৩০ তারিখে হতে চলেছে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা । এদিকে ঠিক তার ৩ দিন আগেই শেষ হচ্ছে উচ্চমাধ্যমিক, তবে শেষ হচ্ছে না বলে সিবিএসই, এইসিএসই- র পরীক্ষা যা নিয়ে রীতিমত চিন্তায় আছে পরীক্ষার্থীরা।
আর মাত্র ৮ দিন, তারপরই চলতি বছরের জয়েন্ট এন্ট্রাস পরীক্ষায় বসতে হবে পরীক্ষার্থীদের

সেইমত ৩০ এপ্রিল শনিবার এই পরীক্ষা হওয়ার কথা ঠিক হয়ে থাকলে ও এই নিয়ে বিরাট সমস্যায় পড়েছেন দুই বোর্ডের পরীক্ষার্থীরা। কারণ জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ৩ দিন আগে ২৭ এপ্রিল শেষ হয়ে যাচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা তবে শেষ হচ্ছে না সিবিএসই এবং আইসিএসই বোর্ডের পরীক্ষা। ফলত এই দুই বোর্ডের পরীক্ষার্থীদের পড়তে হচ্ছে বিরাট সমস্যায়। কারণ এই দুই বোর্ডের পরীক্ষা শুরুই হচ্ছে ২৬ এপ্রিল থেকে। সিবিএসই বোর্ডের পরীক্ষা শেষ হচ্ছে ১৫ মে, অন্যদিকে আইসিএসই বোর্ডের পরীক্ষা শেষ হচ্ছে ১৩ মে।

এই অবস্থায় একসঙ্গে দুটি পরীক্ষায় বসা কার্যত অসম্ভব। সেই কারণে এই মুহূর্তে ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা স্থগিত রাখার দাবি করেছে তারা। ইতিমধ্যে টুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে নিজেদের মতামত প্রকাশ করে একাধিক ছাত্র। তাঁদের অভিযোগ একসঙ্গে দুটি পরীক্ষা দেওয়া তাঁদের পক্ষে সম্ভব নয়. তাঁদের বোর্ডের পরীক্ষার সঙ্গে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার তারিখ ক্ল্যাশ করছে। তাই যত দ্রুত সম্ভব যেন পশ্চিমবঙ্গ সরকারের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়। অন্তত পক্ষে ১৫- ২০ দিনের জন্য পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছে তারা।

তবে শুধু সিবিএসই বা আইসিএসই নয় পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন ওয়েস্ট বেঙ্গল বোর্ডের পরীক্ষার্থীরা। বেঙ্গল বোর্ডের এক পরীক্ষার্থী জানিয়েছেন, ‘আমাদের উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হচ্ছে ২৭ মে। শেষ পেপার হল বায়োলজি। এরপর মাত্র ৩ দিনের মধ্যেই জয়েন্ট পরীক্ষা, আমরা এত তাড়াতাড়ি প্রস্তুতি কীভাবে নেব? আমরা পরীক্ষার্থীরা মে মাস পর্যন্ত এই পরীক্ষা স্থগিত রাখার আবেদন জানাচ্ছি।’

সরকারের তরফে কোনও সিদ্ধান্ত জানানো হয় নি। শেষ পাওয়া তথ্য অনুযায়ী আগামী ২৫ এপ্রিল সোমবার থেকে পাওয়া যাবে জয়েন্ট পরীক্ষার অ্যাডমিট কার্ড এবং পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in – থেকে পরীক্ষার্থীরা ডাউনলোড করে নিতে পারবেন হল টিকিট। পরীক্ষা অফলাইনে ২টি পৃথক শিফটে হবে। প্রথম শিফট (পেপার ১: অঙ্ক) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফট (পেপার ২- পদার্থবিদ্যা এবং রসায়ন) হবে দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!