আপ্রাণ চেষ্টা চালিয়েছিল…’, মোদীর সফর ঘিরে জঙ্গিদের ছক ফাঁস উপত্যকার পুলিশের

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক প্রধানমন্ত্রীর সফরের আগেই উত্তপ্ত হয়েছে উপত্যকা। পরপর দু’দিন জঙ্গি দমন অভিযান ও নিরাপত্তা বাহিনীর উপর জঙ্গিদের হামলার জেরে উপত্যকায় ঝরেছে রক্ত। শনিবারই কুলগাম এলাকায় সেনা-জঙ্গি সংঘর্ষে নিকেশ করা হয়েছে দুই জঙ্গিকে। এর আগে শুক্রবারও সুজওয়ানে সিআইএসএফ জওয়ানদের বাসে হামলা চালায় জঙ্গিরা। এরপরই সেনা-জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। সংঘর্ষে এক জওয়ান শহিদ হন, নিকেশ করা হয় দুই জঙ্গিকে। একের পর এক এই ধরনের জঙ্গি হামলার ঘটনার পরই শনিবার রাতে জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, আজ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র সফরে বিঘ্ন ঘটাতেই আপ্রাণ চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা।

আজই জম্মু-কাশ্মীর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৯ সালের অগস্ট মাসে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার পর এই প্রথম উপত্যকা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। এদিন তিনি জাতীয় পঞ্চায়েতিরাজ দিবস উপলক্ষ্যে পাল্লি গ্রামে জনসভায় বক্তব্য রাখবেন। এছাড়াও প্রায় ২০ হাজার কোটি টাকার একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, যে ব্যক্তি জঙ্গিদের ট্রাকে করে নিয়ে এসেছিলেন, তাঁকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অপর ব্যক্তি, যিনি জঙ্গিদের আশ্রয় দিয়েছিলেন, তাঁকেও গ্রেফতার করা হয়েছে। পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল মুকেশ সিং জানান, প্রধানমন্ত্রীর সফর ও জনসভায় যাতে অশান্তির আগুন ছড়ানো যায়, তার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছে জঙ্গিরা। তিনি জানান, জম্মুতে নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে হামলা চালানোর পরিকল্পনা করেছিল জঙ্গিরা, কিন্তু গতকালের এনকাউন্টারেই তাদের নিকেশ করা হয়েছে।

.

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!