বৃষ্টি নেই বাংলায় গ্রীষ্মের দাবদাহ যেনো বাড়ছে,

0 0
Read Time:3 Minute, 8 Second

নিউজ ডেস্ক বৃষ্টি নেই একফোঁটাও, তবুও বৃষ্টির জন্য অপেক্ষায় বসে রয়েছে বাংলার মানুষজন। না বৃষ্টি র দেখা মিলছে না তো একটু ঝড়। আর দিন দিন তাপমাত্রা লাগামছাড়া হতে চলেছে। এই অবস্থায় বাংলার মানুষের অবস্থা আরো খারাপ এর দিকেই যাচ্ছে।

কয়েকদিন আগে হাওয়া অফিস রাজ্যের একাধিক জেলায় ঝড় বৃষ্টি ও কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছিলো। সে সব তো হলোই না উল্টে মাঝে মাঝে আকাশ এ কালো মেঘের দেখা মিললেও বৃষ্টি আর হচ্ছে না।
জানা যাচ্ছে যে, আপাতত বৃষ্টির কোনো খবর ই নেই। উল্টে গরম আরো বাড়বে।
আলিপুর আবহাওয়া বুলেটিন অনুযায়ী, সকালের পর থেকেই জেলায় জেলায় বাড়বে তাপমাত্রা। রোদঝলমলে আকাশের সঙ্গে সঙ্গেই লাফিয়ে বাড়বে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকলেও বৃষ্টিহীন ই থাকবে দক্ষিণের জেলাগুলি। এদিন কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৯° সেলসিয়াস এবং ২৭° সেলসিয়াস। তীব্র দাবদাহে পুড়বে দক্ষিণের জেলাগুলি।উত্তরবঙ্গের জেলাগুলিতে চলেছে ঝোড়ো হাওয়া এবং বিক্ষিপ্ত শিলাবৃষ্টিও। আলিপুর আবহাওয়া দপ্তরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী আপাতত বিক্ষিপ্ত ভাবেই বৃষ্টি হবে উত্তরের জেলাগুলিতে। মঙ্গলবার সকালের মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের সবকটি জেলায়। আগামী কয়েকদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে হিমালয় সংলগ্ন জেলাগুলি। হতে পারে বজ্র-বিদ্যুত্‍ সহ বৃষ্টি এবং ঝোড়ো হাওয়াও। আগামী ২-৩ দিনে দিনের তাপমাত্রা বাড়তে পারে ২-৩° অবধি।

আপাতত বৃষ্টির কোনও রকম সম্ভাবনা নেই সেভাবে। রৌদ্রজ্বল দিন হওয়ায় বাড়বে তাপমাত্রা। আগামী কয়েক দিন বাড়তে চলেছে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। আগামী ১-২ দিনে তাপমাত্রা বাড়বে প্রায় ৩° মতন। দক্ষিণবঙ্গের একাধিক জেল্য তাপপ্রবাহের সতর্কতাও জারি করতে পারে আবহাওয়া দপ্তর।
বৃষ্টি হবে শুধুই উত্তরবঙ্গের জেলা গুলিতে, দক্ষিণে বৃষ্টির হবার সম্ভবনা একদমই নেই বলেই জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!